ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

একাদশে মোস্তাফিজের থাকা নিয়ে যা বললেন কোচ 

প্রকাশিত: ১৬:২৯, ২৭ মার্চ ২০২৪; আপডেট: ১৬:৩০, ২৭ মার্চ ২০২৪

একাদশে মোস্তাফিজের থাকা নিয়ে যা বললেন কোচ 

মোস্তাফিজুর রহমান

মাতিশা পাতিরানা ফিরলে মোস্তাফিজুর রহমানের জায়গা নাও হতে পারে। কিন্তু গতকাল এই দুই পেসার এতটাই দুর্দান্ত বোলিং করেছেন, এখন যেকোনো একজন নয়, চেন্নাইয়ের একাদশে দুজনকেই দেখতে চান ইরফান পাঠান–টম মুডিরা।

মঙ্গলবার শুরুর দুই ওভারে মোস্তাফিজ ২৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। তবে ‘ডেথ ওভারে’ নিজের শেষ স্পেল করতে এসে দারুভাবে ঘুরে দাঁড়ান মোস্তাফিজ। বাংলাদেশের বাঁহাতি পেসার এই ২ ওভারে মাত্র ৭ রান দিয়ে ফেরান গুজরাট টাইটানসের দুই হার্ড হিটার রশিদ খান আর রাহুল তেওয়াতিয়াকে।

গুজরাট ম্যাচের একাদশ থেকে বাদ পড়া মহীশ তিকশানা কার জায়গায় একাদশে ফিরতে পারবেন, এমন প্রশ্নে ইএসপিএন ক্রিকইনফোর ম্যাচ–পরবর্তী অনুষ্ঠানে মিচেল ম্যাকলেনাহান বলেছেন, ‘সে হয়তো ফিরবে। তবে এই মুহূর্তে যে উইকেট দেখছি, তাতে মনে হচ্ছে না সে এখনই ফিরবে। মোস্তাফিজুর শেষ দিকে যে দুটি স্লোয়ার বল করেছে, দুর্দান্ত ছিল। উইকেটেও খুব বেশ সহায়তা ছিল না। পাতিরানাও খুব জোরে বল করেছে আজ।’

অন্যদিকে ডেথ ওভার বিশেষজ্ঞ পাতিরানাও দুর্দান্ত বোলিং করেছেন। ৪ ওভার বল করে রান দিয়েছেন ২৯, উইকেট নিয়েছেন ১টি। এর মধ্যে শেষ দুই ওভারে রান দিয়েছেন ১৫। অর্থাৎ ডেথ ওভারে এই দুই ফাস্ট বোলার ৪ ওভারে মাত্র ২২ রান খরচ করেছেন। এ কারণেই দুজনকে একসঙ্গে দলে চান ইরফান ও মুডি।

আর ভারতের সাবেক অলরাউন্ডার ইরফান বলছেন, ‘কোনো না কোনোভাবে চেন্নাইয়ের এমন কম্বিনেশনে খেলা উচিত, যেন দুজনেই খেলতে পারে। যদি দুজন না খেলে তাহলে ডেথ ওভারে একজন ভালো করবে, অন্য প্রান্ত থেকে একজনকে মিস করতে হবে। যদি মোস্তাফিজ বা পাতিরানার মধ্যে যেকোনো একজনকে খেলানো হয়, তাহলে শেষে তুষার দেশপান্ডেকে খেলাতে হবে, যার ইকেনমি ১০ এর বেশি বা কাছাকাছি।’

এদিকে সানরাইজার্স হায়দরাবাদের সাবেক কোচ মুডিও মনে করছেন একাদশে এই দুই পেসারই থাকবেন, ‘তিকশানা আবার দলে ফিরবে, তবে মনে হয় না সেটা দুই পেসারের কারও পরিবর্তে। তারা ভারতের ব্যাটিংয়ের ওপর নির্ভর করে। এমএস, জাদেজা তো উইকেটে সময়ই পাচ্ছে না। এটি নিশ্চিতভাবেই তাদের বোলিংকে সত্যিকারের হুমকিতে পরিণত করবে।’ মোস্তাফিজদের পরের ম্যাচে ৩১ মার্চ, দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে, তাদের মাটিতে।

 

এস

×