ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তামিম-মিরাজরা নিয়ম ভাঙলে ব্যবস্থা ॥ পাপন

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০৬, ২৭ মার্চ ২০২৪

তামিম-মিরাজরা নিয়ম ভাঙলে ব্যবস্থা ॥ পাপন

নাজমুল হাসান পাপন

কিছুদিন আগেই একটি আর্থিক লেনদেনের মাধ্যমের জন্য একটি বিজ্ঞাপনে জাতীয় দলকে ইস্যু করে প্রচার চালিয়েছেন তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজ। বিষয়টি নিয়ে সারাদিন ধরে তোলপাড় ছিল সামাজিক যোগাযোগের মাধ্যম। অনেকেই বলেছেন বিজ্ঞাপন করতে গিয়ে জাতীয় দলের অভ্যন্তরীণ ও বিতর্কিত বিষয়কে ইস্যু করা অনুচিত হয়েছে। তামিম আপাতত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে নেই। কিন্তু মিরাজ আছেন।

সেখানে জড়ানো হয়েছে অভিজ্ঞ মুশফিকুর রহিমকে, তাকে কেন্দ্র করেই একটি সাজানো ফোনকলে কথা বলেছেন তামিম-মিরাজ। পরে ফেসবুক লাইভে এ তিনজনের সঙ্গে যোগ দেন আরেক অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদও। বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা চলছে। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন এবং দাবি করেছেন যদি ক্রিকেটাররা কোনো ক্রিকেট আইন ভঙ্গ করে থাকেন তাহলে অবশ্যই শাস্তি হবে। এ সময় সিলেট টেস্টে বাংলাদেশের পরাজয় নিয়েও কথা বলেছেন পাপন।
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৩২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। চরম ব্যাটিং বিপর্যয়ে এমন বড় পরাজয় দেখতে হয়েছে। এ বিষয়ে পাপন বলেচেন, ‘সমস্যা হচ্ছে হারাটা নিয়ে না, সমস্যা হচ্ছে যেভাবে তারা হেরেছে। যেভাবে তারা খেলেছে, তাদের এই মাইন্ডসেট, মনোভাব, শট নির্বাচন এটা জঘন্য- বিচ্ছিরি ছিল দেখতে। মনে হয়েছে তারা খেলতে চায় না এই ফরম্যাটটা।’

এ ছাড়া লিটন কুমার দাস ওয়ানডেতে ব্যর্থতার ধারা থেকে বেরোতে পারেননি টেস্টেও। তাকে নিয়ে পাপন বলেছেন, ‘বিশ্বকাপ থেকেই ওকে দেখছি মনে হচ্ছে,  কিছু একটা সমস্যা আছে। এজন্যই তাকে কিন্তু ওয়ানডে থেকেও ড্রপ করেছি। টেস্ট ম্যাচটাতে না খেলালেই ভালো হতো আমাকে যদি জিজ্ঞেস করেন। আমার ধারণা এই সময়ে তাকে একটা বিরতি দিলে ভালোভাবে ফিরে আসতে পারত।’

সম্প্রতি তামিম-মিরাজের সাজানো একটি বিজ্ঞাপন জাতয় দলকে কেন্দ্র করে হওয়াতে তীব্র সমালোচনা হয়েছে। এ বিষয়ে পাপন বলেছেন, ‘আমি বিজ্ঞাপনটা দেখিনি, তবে শুনেছি। একজন আমাকে বলেছে যে এরকম একটা বিজ্ঞাপন হয়েছে। ওরা যদি বিসিবির কোন নিয়ম ভেঙে থাকে তাহলে বোর্ড তার বিরুদ্ধে সিদ্ধান্ত নেবে।

×