ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয়, ১০০ রানে জয় ভারতের

প্রকাশিত: ২২:০৯, ২৯ অক্টোবর ২০২৩

ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয়, ১০০ রানে জয় ভারতের

উইকেট শিকারের পর ভারতীয় শিবিরে উল্লাস। 

ভারতে দেওয়া ২৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে ১২৯ রান করতেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ফলে ইংল্যান্ডের বিপক্ষে ১০০ রানে জয় পেয়েছে ভারত।

টসে হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে ভারত। ২৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংলিশরা। ভারতীয় বোলারদের সামনে যেন কোনো ব্যাটারই দাঁড়াতে পারছিলনা। একে একে আউট হয়ে সাজ ঘরে ফিরতে থাকেন ইংল্যান্ডের ব্যাটাররা। শেষ পর্যন্ত ৩৪.৫ বল মোকাবিলা করতেই সব উইকেট হারিয়ে ১২৯ রান করে ইংল্যান্ড। 

ভারতের পক্ষে মোহাম্মদ সামি একাই শিকার করেন ৪ উইকেট। এ ছাড়া, বুমরাহ ৩টি, কুলদিপ ২টি ও রভিন্দ্র জাদেজা ১টি উইকেট তুলে নেন। 

লখনৌর একানা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নামলে শুরু থেকেই ভারতীয় ব্যাটারদের চেপে ধরে ইংলিশ বোলাররা। দলীয় ২৬ রানে ওপেনার গিল বোল্ড আউট হয়ে ফিরে যান। 

এবারের বিশ্বকাপে ভালো পারফর্ম করা বিরাট কোহলিও আজ দাঁড়াতেই পারেননি। ৯ বল মোকাবিলা করে শুন্য রানেই ক্যাচ তুলে সাজ ঘরে ফেরেন তিনি। এরপর দলীয় ৪০ রানে আউট হন লেয়ার। কেউই যেন সঙ্গ দিতে পারছিলেন না ওপেনার রোহিত শর্মাকে। কে এল রাহুল এসে তিনি ৩৯ রান করে ক্যাচ আউট হন। 

দলীয় রান যখন ১৬৪, তখন রশিদের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। ১০১ বলে রোহিত করেন ৮৭ রান। এরপর সূর্য কুমার ছাড়া আর কেউ খেলতে পারেননি। সূর্য কুমার করেন ৪৯ রান। ফলে ৫০ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেট হারিয়ে ২২৯ রান। 

এম হাসান

×