ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধান অতিথি শেখ হাসিনা

আজ সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের মহাসমাবেশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

প্রকাশিত: ২৩:০৭, ৩১ আগস্ট ২০২৩

আজ সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের মহাসমাবেশ

সোহরাওয়ার্দী উদ্যানে স্মরণকালের বৃহত্তম ছাত্র সমাবেশ করছে বাংলাদেশ ছাত্রলীগ

আজ শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্মরণকালের বৃহত্তম ছাত্র সমাবেশ করছে বাংলাদেশ ছাত্রলীগ। বড় ধরনের এই জমায়েতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশবাসীর উদ্দেশে বার্তা দেবেন বলে জানিয়েছেন ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব। বৃহস্পতিবার সমাবেশের সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন। শেখ হাসিনার প্রতি এ দেশের সব শিক্ষার্থীর যে ভালোবাসা রয়েছে, গভীর ভাবাবেগ রয়েছে, সেটির বহির্প্রকাশ ঘটাতেই এই সমাবেশের আয়োজন করা হচ্ছে বলে জানান তিনি।
ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা একটি ঐতিহাসিক টার্নিং পয়েন্টের সামনে দাঁড়িয়ে আছি। আমরা স্মরণকালের বৃহত্তম ছাত্র সমাবেশ করতে যাচ্ছি। এটি শুধু সংখ্যায় বৃহত্তম হবে না, এই ছাত্র সমাবেশ রাজনৈতিক ইতিহাসে একটি অবিশ্বাস্য পরিবর্তন আনবে। ‘নো কম্প্রোমাইজ উইথ দ্য কিলার্স’- বার্তাটি ছাত্র সমাবেশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে জানান তিনি। বাংলাদেশকে আমরা বার্তা দিতে চাই, মুক্তিযুদ্ধের চেতনায়, জাতির পিতার আদর্শে বলীয়ান থাকব। একইসঙ্গে খুনি, সন্ত্রাসী, জঙ্গিবাদীদের সঙ্গে কম্প্রোমাইজ করার কোনো জায়গা ছাত্র সমাজে নেই। এটি ছাত্রলীগের সমাবেশে সীমাবদ্ধ নেই। দেশের পাঁচ কোটি শিক্ষার্থীর একটি প্রতীকী ছাত্র সমাবেশে পরিণত হতে যাচ্ছে। আগামী নির্বাচনে এই তরুণদের শক্তির ওপর ভিত্তি করে শেখ হাসিনা নিরঙ্কুশ ব্যালট বিপ্লবে বিজয়ী হতে যাচ্ছেন। সন্ত্রাসীদের সঙ্গে আজকের ছাত্রসমাজ আপোসহীন জায়গায় রয়েছে।
ছাত্রলীগ সভাপতি আরও বলেন, সমাবেশে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত যতজন আসবে, তার থেকে কয়েকগুণ বেশি আসবে, যারা কোনো রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয়। শুধু শেখ হাসিনাকে ভালোবেসে, মুক্তিযুদ্ধের চেতনার প্রতি গভীর দরদ অনুভব করে, জাতির পিতার সন্তান হিসেবে এ দেশের সুনাগরিক হওয়ার জন্য এই ছাত্র সমাবেশে শামিল হবে।
ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে স্মরণকালের ছাত্র সমাবেশ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকালের ছাত্র সমাবেশে আমরা প্রত্যাশা করছি সারাদেশ থেকে ৫ লাখ শিক্ষার্থীর মহামিলন মেলা অনুষ্ঠিত হবে। সারাদেশের ছাত্র সমাজ, তরুণ সমাজ, নতুন প্রজন্ম একটি সুরে একটি নামে ঐক্যবদ্ধ। উন্নত, আধুনিক, স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে শেখ হাসিনার কোনো বিকল্প তাদের সামনে নেই। শেখ হাসিনা দিন বদলের কথা দিয়ে এ দেশে লাখো কোটি মানুষের দিন বদল করেছে। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেটা তিনি করেছেন। 
তিনি আরও বলেন, আজকের তরুণ সমাজ প্রবলভাবে আস্থা রাখে, প্রবলভাবে বিশ্বাস করে-শেখ হাসিনা অতীতের যে স্বপ্ন দেখিয়েছে সব স্বপ্ন বাস্তবায়ন করেছেন। আগামী নির্বাচনে নৌকার কোনো বিকল্প নেই। ছাত্রসমাজ আজ এক ও ঐক্যবদ্ধ। আগামী কালকে ছাত্র সমাবেশে লাখো লাখো ছাত্রের উপস্থিতির মধ্য দিয়ে সারাবিশ্বে একটি বার্তা পৌঁছে দেব, তরুণ সমাজ জাতির পিতার কন্যার সাঙ্গে ছিল, জাতির পিতার কন্যার সঙ্গে আছে। কালকে ছাত্রলীগের এই সমাবেশের মাধ্যমে লাখো তরুণদের সঙ্গে নিয়ে শপথ নিতে চাই, এ দেশের অপশক্তি ও অপতৎপরতাকে রুখে দিতে তরুণ সমাজ প্রস্তুত রয়েছে।

×