ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সঙ্গে হাইকমিশনের মত বিনিময় 

প্রকাশিত: ২১:৩৭, ২৭ মার্চ ২০২৪

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সঙ্গে হাইকমিশনের মত বিনিময় 

বাংলাদেশের হাইকমিশনার আল্লামা সিদ্দিকীর সঙ্গে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সঙ্গে বাংলাদেশের হাইকমিশনার আল্লামা সিদ্দিকীর বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধায় ক্যানবেরাস্থ হাইয়াত হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতনের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

বৈঠকে আগামী অক্টোবরে আয়োজিত ট্রেড ফেয়ার (বাংলাদেশ বিজনেস এক্সপো সিডনি অস্ট্রেলিয়া ২০২৪) সফলভাবে সম্পন্ন করার বিষয়ে বিভিন্ন কার্যক্রম বিস্তারিতভাবে হাইকমিশনারকে অবহিত করা হয়।

এর আগে, অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলকে স্বাগত জানান হাইকমিশনার আল্লামা সিদ্দিকী। হাইকমিশনার অত্যন্ত আগ্রহ প্রকাশ করে সিঙ্গেল কান্ট্রি ফেয়ার অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারের সম্ভাবনা ও সাফল্য দুই দেশের মধ্যে বানিজ্যিক সম্পর্ক আরো জোরদার করবে বলেও মতামত ব্যক্ত করেন। 

বাংলাদেশ হাইকমিশন ক্যানবেরার সার্বিক তত্ত্বাবধানে এবং অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের উদ্যোগে এই সিঙ্গেল কান্ট্রি ফেয়ার সফলভাবে সম্পন্ন করতে বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন এক্সপোর্ট প্রোমোশন ব্যুরো (ইপিবি) সার্বিক সহায়তা প্রদান করবে বলেও বৈঠকে জানানো হয়। 

বৈঠকে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলে ছিলেন- শফিক শেখ, মোজাম্মেল বাবু, মাইদুর রহমান তরুন ও নাইম আবদুল্লাহ। বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরার প্রতিনিধি দলে ছিলেন- হাইকমিশনের কাউন্সিলর তাহলীল দিলওয়ার মুন ও কাউন্সিলর রনি চাকমা প্রমূখ।

 

এম হাসান

×