ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগ করছে নিউইয়র্ক স্টেট এজেন্সি

প্রকাশিত: ১১:৩০, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগ করছে নিউইয়র্ক স্টেট এজেন্সি

পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগ

নিউইয়র্ক স্টেটে স্টেট এজেন্সিগুলি ক্রিটিক্যাল ডিরেক্ট কেয়ার এবং হেল্থ এন্ড সেফ্টি পদে লোক নিয়োগ করছে। এর জন্য সিভিল সার্ভিস বিভাগ একটি নিয়োগ প্রোগ্রাম তৈরি করেছে। এই প্রোগ্রামের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়াকে ত্বরান্বিত করা হবে এবং সংস্থাগুলিকে এই গুরুত্বপূর্ণ পদপূরণে এজেন্সিগুলিকে সহায়তা করতে কোনো পরীক্ষা ছাড়াই সর্বস্তরের দক্ষ কর্মী নিয়োগ করতে অনুমতি দিবে। HELP প্রোগ্রামের মাধ্যমে নিয়োগকৃত নিউ স্টেট কর্মচারীদের স্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হবে।

স্টেটের বিভিন্ন সংস্থা হাজার হাজার পদের জন্য ১০০টিরও বেশি ‘ডিরেক্ট কেয়ার, হেল্থ এন্ড সেফ্টি টাইটল’ থেকে অস্থায়ীভাবে সিভিল সার্ভিস পরীক্ষার প্রয়োজনীয়তা সরিয়ে দিয়েছে। এই পদে যুক্ত হওয়া এখন অনেকটাই সহজ হয়ে উঠবে। 

আরও পড়ুন : রোজায় প্রবাসী কর্মীদের জন্য যে সুখবর দিলো কুয়েত

২০২৩ সালের এপ্রিলে HELP প্রোগ্রামের সূচনা থেকে, এই গুরুত্বপূর্ণ পদগুলিতে ৬,৫০০টিরও বেশি নিউ ইয়র্কবাসীকে নিয়োগ করা হয়েছে। ২০২৪ সালের মে মাসে সমস্ত উন্মুক্ত প্রতিযোগিতামূলক পদের জন্য নিয়োগ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে একটি বর্ধিত প্রোগ্রাম, NY HELPS চালু করার পরিকল্পনা রয়েছে। NY HELPS-এর অংশ হিসাবে, কিছু সংস্থা ইতোমধ্যেই চাকরির প্রস্তাব দেওয়া শুরু করেছে৷


উপলব্ধ চাকরিগুলির খোঁজ নিতে অনুগ্রহ করে জেনে নিন- StateJobsNY – Home । সাইটটিতে গিয়ে ‘For the General Public’ ক্লিক করুন। তারপর ‘Vacancies’ এবং সবশেষে সার্চবক্সে ‘NY HELPS’ টাইম করুন।

অতীতে, আবেদনকারীদের HELP প্রোগ্রামের অধীনে পূরণ করা পদের জন্য যোগ্য হতে একটি প্রতিযোগিতামূলক পরীক্ষা দিতে হতো। HELP প্রোগ্রামের সময়কালে এই পরীক্ষার প্রয়োজন হবে না কারণ এই পদগুলি অ-প্রতিযোগিতামূলক নিয়োগের মাধ্যমে পূরণ করা হবে। তবে প্রার্থীদের অবশ্যই শিরোনামের প্রাথমিক প্রয়োজনীয়তা পূরণ করতে হবে যেগুলির জন্য তারা আবেদন করছে। HELP প্রোগ্রামের মাধ্যমে নিয়োগকৃত কর্মচারীদের বাড়তি স্ক্রীনিং ছাড়াই এপ্রিল ২০২৪-এ প্রোগ্রামের সমাপ্তির পর প্রতিযোগিতামূলক শ্রেণীতে স্থানান্তর করা হবে এবং স্থায়ীভাবে তাদের কর্মসংস্থান চালিয়ে যাবে।

চাকরির শিরোনাম তালিকায় HELP প্রোগ্রাম দ্বারা পূরণ করা শিরোনামের সম্পূর্ণ তালিকা রয়েছে। আপনি সেখানে কাজের দায়িত্ব, প্রয়োজনীয়তা এবং বেতন সম্পর্কে জানতে পারেন।

(লিঙ্ক-HELP – Positions)
Candidate HELP পোর্টাল, আগ্রহী প্রার্থীদের HELP চাকরির পোস্টিং পড়তে, ইলেকট্রনিকভাবে আবেদন করতে, কর্মসংস্থানের ডকুমেন্টেশন আপলোড করতে এবং এমন চাকরি খোঁজার সুযোগ দেয় যেগুলি তারা প্রয়োজনীয়তার সাথে মানানসই এবং বিবেচনা করতে চায়।

HELP চাকরির জন্য আবেদন প্রক্রিয়াটি সহজ। তিনটি ধাপ অনুসরণ করতে পারেন।
(১) Candidate HELP Portal-এ আপনার অনলাইন চাকরির আবেদনটি সম্পূর্ণ করতে হবে। ক্যান্ডিডেট হেল্প পোর্টালে সাইন ইন করতে আপনার একটি ব্যক্তিগত NY.gov আইডি দরকার হবে। আপনার যদি ব্যক্তিগত NY.gov আইডি না থাকে, তাহলে অবিলম্বে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারেন। লিঙ্ক-(NY.gov ID Login V4)
(২) প্রার্থী হেল্প পোর্টালে প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে।অনলাইন চাকরির আবেদন এবং আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য আপনাকে একটি সিবি বা কর্মসংস্থানের আবেদন আপলোড করতে হবে।
(৩) Candidate HELP Portal-এর সমস্ত HELP চাকরির পোস্টিং থেকে চাকরি নির্বাচন করুন যার জন্য আপনি ন্যূনতম যোগ্যতা পূরণ করেন এবং চাকরির জন্য বিবেচিত হতে আগ্রহী।


আপনার কাছে নির্বাচিত চাকরির জন্য কভার লেটারের তথ্য অন্তর্ভুক্ত করার সুযোগ থাকবে যা এজেন্সি পর্যালোচনার জন্য আপনার আবেদনের অংশ হিসাবে অন্তর্ভুক্ত করবে। আপনি যখন চাকরি নির্বাচন করবেন, তখন এটি আপনার “My HELP Job Postings”-এ সংরক্ষিত হবে এবং নিয়োগকারী সংস্থাকে চাকরিতে আপনার আগ্রহ সম্পর্কে অবগত করা হবে। এজেন্সিগুলি যোগ্য, আগ্রহী চাকরি প্রার্থীদের সাথে ইমেলের মাধ্যমে যোগাযোগ করবে। চাকরি প্রার্থীদের জন্য HELP চাকরির আবেদনে দেওয়া ইমেলটি ঘন ঘন চেক করা দরকার। যে কেনো সময় ইমেইল আসতে পারে। HELP প্রোগ্রাম নিয়ে প্রশ্ন থাকলে [email protected] এই ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

এবি 

সম্পর্কিত বিষয়:

×