ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হোমওয়ার্ক নিয়ে স্কুলে ফোন, বাবাকে ধরে নিয়ে গেল পুলিশ!

প্রকাশিত: ১০:৫৯, ২৭ মার্চ ২০২৪

হোমওয়ার্ক নিয়ে স্কুলে ফোন, বাবাকে ধরে নিয়ে গেল পুলিশ!

আমেরিকার ওহায়োর একটি স্কুলের এক ছাত্রের অভিভাবক ঘটিয়েছেন এমন কাণ্ড। 

ঘটেছে অবাক করা এক ঘটনা, ছেলের হোমওয়ার্ক নিয়ে চিন্তিত বাবা বারবার স্কুলে ফোন দিয়েছেন। পরে সেই বাবাকেই ধরে নিয়ে যায় পুলিশ। 

আমেরিকার ওহায়োর একটি স্কুলের এক ছাত্রের অভিভাবক ঘটিয়েছেন এমন কাণ্ড। 

সংবাদ মাধ্যম ‘টুডে ডট কম’ এক প্রতিবেদনে জানিয়েছে, ওহায়োর কার্মার এলিমেন্টারি স্কুলের এক ছাত্রের বাবা অ্যাডাম সিজমোর। ছেলের স্কুলের হোমওয়ার্কের পরিমাণ বেশি দেখে বিরক্ত হয়েছিলেন বাবা। ঠিক করেছিলেন, প্রিন্সিপালকে ফোন করে শিক্ষিকার বিরুদ্ধে নালিশ করবেন। ছেলেকে দেওয়া হোমওয়ার্কের পরিমাণ দেখিয়ে কোনও একটা ব্যবস্থা নিতে বলবেন।

যেই চিন্তা সেই কাজ, সিজমোর প্রথমে ছেলের স্কুলের প্রিন্সিপাল জেসন মার্জকে ফোন করে পদক্ষেপ নিতে বলেন। প্রিন্সিপাল জেসন তার কথা না শোনায়, তিনি জেসনকে হুমকি দেন বলেও অভিযোগ করেছেন তিনি। 

পুলিশের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি জানায়, স্কুল থেকে সিজমোরের ফোন ধরা বন্ধ করে দেওয়া হলেও তিনি অনবরত ফোন করে যান। পরে স্কুল থেকে কোনও সাড়া না পেরে সিজমোর স্থানীয় অক্সফোর্ড থানায় ফোন করতে শুরু করেন। 

জানা গেছে, থানায় এক ঘণ্টায় ১৮বার ফোন করেছিলেন তিনি। পরে একটি ভয়েস মেসেজে সিজমোর জানান, এর পর তিনি আর ফোন করবেন না। পুলিশ প্রধানকেই তার বাড়িতে এসে দেখা করে যেতে হবে।

পুলিশ বলছে, এই পুরো ব্যাপারটিই একটু বিরক্তিকর ছিল। সিজমোরের সন্তান কে-৫ এর ছাত্র। তাকে মাত্রাতিরিক্ত হোমওয়ার্কও দেওয়া হয়নি, যা নিয়ে এত বড় কাণ্ড বাধিয়ে ফেলতে হবে। তাই তাকেই গ্রেপ্তার করা হয়।

পরে অবশ্য ভুল ভেঙেছে সিজমোরের। অনুতপ্ত এই বাবা বলেন, ‘আমি একজন একা বাবা। আমার একটি ছেলে ও একটি মেয়ে আছে। তাদের বড় করার পথে আমার যেটা ভালো মনে হয়েছে, আমি সেটাই করেছি।’ 

তিনি বলেন, ‘মানুষ মাত্রই তো ভুল হয়।’

তাসমিম

×