ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

দ্বন্দ্বের অবসান, অবশেষে ওটিটিতে আসছে ‘অ্যানিমেল’

প্রকাশিত: ১২:৪১, ২৩ জানুয়ারি ২০২৪

দ্বন্দ্বের অবসান, অবশেষে ওটিটিতে আসছে ‘অ্যানিমেল’

অ্যানিমেল মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে।

রণবীর কাপুরের অ্যানিমেল মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে। এরই মাঝে সারাবিশ্বে ৯০০ কোটি টাকার বেশি ব্যবসা হাঁকানো ছবি মুক্তির দু-মাস যেতে না যেতেই আসতে চলেছে ওটিটি-তে। কিন্তু ডিজিটাল রিলিজের কয়েক দিন আগেই তৈরি হয়েছিল আইনি জটিলতা। অবশেষে সেই ঝামেলা মিটল। 

কোনো স্ট্রিমিং বা স্যাটেলাইট প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি না দেওয়ার নির্দেশনা চেয়ে ছবির প্রযোজনা সংস্থা টি-সিরিজের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করেছিল সিনে ওয়ান স্টুডিওজ। এই ছবির অন্যতম প্রযোজক তারা। অভিযোগ ছিল চুক্তি লঙ্ঘন করেছে টি-সিরিজ। কথা ছিল অ্যানিম্যাল থেকে হওয়া ৩৫ শতাংশ লাভ ভাগাভাগি হবে দুই প্রযোজনা সংস্থার মধ্যে। সেই চুক্তি মেনে চলেনি টি-সিরিজ। তবে বিতর্কের জল আদালতে দীর্ঘ স্থায়ী হলো না। নিজেদের মধ্যে এই মামলা মিটিয়ে নিলো দুই পক্ষ।

আরও পড়ুন : মেয়ের বিয়েতে কান্নার অভিনয় আমিরের

সোমবার আদালতে দুই প্রযোজনা সংস্থার পক্ষ থেকে সিনিয়র আইনজীবী সন্দীপ শেঠি ও অমিত সিব্বাল জেরা করেন। আদালতকে তারা জানান, উভয়পক্ষে একটি মীমাংসায় পৌঁছেছে এবং ঝামেলা মিটমাট করে নিয়েছে। এরপরই মামলার আগামী শুনানি ২৪ জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দেন বিচারপতি সঞ্জীব নরুলা।

লাভ-বণ্টন চুক্তি মানতে রাজি হয়নি টি-সিরিজ, এই অভিযোগ এনেই ছবির ডিজিটাল মুক্তি আটকাতে চেয়েছিল সিনে ওয়ান, অবশেষে তারা পিছু হটল। আগে তাদের অভিযোগ ছিল, অ্যানিম্যাল কত টাকা আয় করেছে, বক্স অফিস কালেকশন কত, ছবির গান, স্যাটেলাইট বা ইন্টারনেট সত্ত্ব সম্পর্কে অভিযোগকারী সংস্থাকে কোনো তথ্য দেওয়া হয়নি টি-সিরিজের পক্ষ থেকে।

অন্যদিকে টি-সিরিজের পক্ষ থেকে পাল্টা জবাবে জানানো হয়েছিল অভিযোগকারী সংস্থা ফিল্মে কোনো অর্থ বিনিয়োগ করেনি এবং সব খরচ তাদের বহন করতে হয়েছে। এর আগে শোনা গিয়েছিল, ২৬ জানুয়ারি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘অ্যানিমেল’।

দুই পক্ষ বিষয়টা নিয়ে সমস্যা মিটিয়ে নিতে আগ্রহী হওয়ায় আশা করায়, নির্দিষ্ট দিনেই ওটিটিতে মুক্তি পাবে এই ছবি। অ্যানিমেল-এর ওটিটি ভার্সন ৮ মিনিট দীর্ঘ হতে চলেছে। মূল ছবির দৈর্ঘ্য ৩ ঘণ্টা ২১ মিনিট, ওটিটি-তে সেটি হতে চলেছে ৩ ঘণ্টা ২৯ মিনিটের।

রাশমিকা মন্দানার সঙ্গে রণবীরের কিছু বাদ পড়া দৃশ্য এই ভার্সনে যোগ করেছেন পরিচালক, খবর তেমনটাই। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত এই ছবি একদিকে যেমন নারী-বিদ্বেষী তকমা পেয়েছে, তেমনই লাগামছাড়া হিংসা তুলে ধরার জন্যও কটাক্ষের মুখোমুখি হয়েছে।

এবি 

×