ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ওয়েব ফিল্মে নাম লেখালেন উর্মিলা

প্রকাশিত: ২১:১৫, ১৭ জানুয়ারি ২০২৪

ওয়েব ফিল্মে নাম লেখালেন উর্মিলা

অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর।

ছোট পর্দার অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর। লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজ অঙ্গনে যাত্রা শুরু করেন তিনি। এরপর একে একে কাজ করেছেন অসংখ্য নাটক, টেলিফিল্মে। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য নাটক টেলিছবিতে কাজ করলেও এবারই প্রথম ওয়েব ফিল্মে কাজ করছেন উর্মিলা। ওয়েব ফিল্মটির নাম ‘ত্রিভুজ’। মুনহানা বৃত্তার রচনায় এটি পরিচালনা করছেন আলোক হাসান।

রাজধানীর উত্তরায় এর শুটিং শুরু হয়েছে গেল ১৫ জানুয়ারি। টানা ৮ দিনে শেষ হবে দৃশ্যায়ন। শিগগিরই দীপ্ত প্লেতে দেখা যাবে ওয়েবফিল্ম ‘ত্রিভুজ’। এই ওয়েব ফিল্মটির মাধ্যমেই ওটিটি প্ল্যাটফর্মে যাত্রা শুরু করতে যাচ্ছেন এই অভিনেত্রী। এতে একজন আইনজীবীর ভূমিকায় দেখা যাবে উর্মিলাকে।

এ বিষয়ে উর্মিলা বলেন, ‘ক্যারিয়ারে প্রথম আমি ওটিটি প্ল্যাটফর্মের জন্য কাজ করছি। এর গল্প দারুণ। আমি পুরো স্ক্রিপ্ট পড়েছি। স্ক্রিপ্ট পড়ে আমার চরিত্রটি ভীষণ ভালো লেগেছে বলেই কাজটি করছি। আমার বিশ্বাস ভালো একটি কাজ দর্শকরা পেতে যাচ্ছে।’

তিনি বলেন, ‘অভিনয়ের সুবাদে অনেক ধরনের চরিত্রে কাজ করতে হয়। এমন অনেক চরিত্র আছে যেগুলোর সঙ্গে পরিচয় ঘটে অভিনয় করতে গিয়েই। এক্ষেত্রে কোনো সমস্যা হয় না। তবে যেহেতু আমি আইন বিষয়ে লেখাপড়া করেছি সেজন্য চরিত্রটি করতে কিছুটা সুবিধা থাকবে এটাই স্বাভাবিক।’

উচ্চ, মধ্য, নিম্নবিত্ত ও তিন শ্রেণির প্রতিনিধি হিসেবে তিনটি কাপলের গল্প দেখা যাবে এখানে। একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে যারা সবাই মুখোমুখি হবেন। নেমে আসে সম্পর্কের জটিলতা। দর্শক এখানে দেখবেন নীতি, মানবতা ও মনস্তাত্ত্বিক ক্রাইসিসের চিত্র। সাজু মুনতাসিরের প্রযোজনায় ১৯৫২ ইন্টারটেইনমেন্ট লিমিটেডের ব্যানারে ওয়েব ফিল্মটিতে আরও অভিনয় করছেন আনিকা কবির শখ, শাহরিয়ার নাজিম জয়, ইমতিয়াজ বর্ষণ, ফারিণ খান, সোহেল মণ্ডল ও মৌসুমী মৌ।

অভিনয়ের বাইরেও উর্মিলা একজন রাজনীতিবিদ হিসেবে সর্বজন পরিচিত। বর্তমানে তিনি বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেব দায়িত্ব পালন করছেন। দ্বাদশ সংসদ নির্বাচনের বিভিন্ন ক্যাম্পেইনের পাশাপাশি আওয়ামী লীগের নানামুখী কর্মকাণ্ডে নিয়মিত অংশ নেন এই তারকা।

 

এম হাসান

×