ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শায়েস্তাগঞ্জ থানায় এ যেন অন্য রকম দৃশ্য, মুগ্ধ হচ্ছেন আগতরা

মো. মামুন চৌধুরী, হবিগঞ্জ 

প্রকাশিত: ১৭:২৮, ২৬ এপ্রিল ২০২৪

শায়েস্তাগঞ্জ থানায় এ যেন অন্য রকম দৃশ্য, মুগ্ধ হচ্ছেন আগতরা

সূর্যমুখী ফুল। ছবি: জনকণ্ঠ

পতিত জমিতে ফুল আর ফল ও সবজি চাষে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানা ভবনের আশপাশ আকর্ষণীয় হয়ে উঠেছে। থানায় প্রবেশে চোখে পড়ে সূর্যমুখী ফুল বাতাসে দুলছে। এ দৃশ্য দেখতে দেখতে মুগ্ধ হচ্ছেন থানায় আগতরা। 

শুধু তাই, থানা ভবনের পাশে পতিত জমি আবাদ করে চাষ করা হয়েছে টমেটো, কাঁচা মরিচ, বেগুন, ধনিয়া, লাউ, পুইশাক, কলমিশাকসহ বিভিন্ন ধরণের সবজি। গাছে গাছে সবজি রয়েছে। বিষমুক্ত সবজি খেতে পেরে থানায় দায়িত্বরতরা আনন্দিত। 

এছাড়া রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপির রোপণকৃত আম গাছ। সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএমও আম গাছ রোপণ করে গেছেন। কমলা গাছ রোপণ করেছেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন বিপিএম সেবা।সূর্যমুখী বাগানের পাশে থানার ওসিসহ অন্যরা। পরিদর্শনকালে দেখা গেছে, আম গাছে আম, পেয়ারা গাছে পেয়ারা, পেঁপে গাছে পেঁপে, ডালিম গাছে ডালিম, কাঁঠাল গাছে কাঁঠাল ধরেছে। আছে কলা গাছ। গাছে রয়েছে কলা। আছে নানা প্রজাতির ওষুধি গাছ। আরও আছে নানা ধরণের ফুল গাছ। ফুল, ফল, সবজি ও ওষুধি গাছে বেষ্টিত থানা ভবন দৃষ্টিনন্দন হয়ে উঠছে। অনেকেই এসব দেখার জন্য থানায় আসছেন।থোকায় থোকায় ঝুলছে পেয়ারা।থানার ওসি মোবারক হোসেন ভূইয়া ও ওসি (তদন্ত) উত্তম কুমার দাশ বলেন, মাননীয় পুলিশ সুপার স্যারের দিক-নির্দেশনায় থানা ভবনের পাশে পতিত জমিতে সবজি , ফুল, ফল ও ওষুধি গাছ রোপণ করা হয়েছে। নিয়মিত গাছের পরিচর্যা করা হয়। 

গাছে গাছে রয়েছে ফুল, ফল ও সবজি। থানায় আগতরা এসব দেখে মুগ্ধ হচ্ছেন। এখানে সবজি ও সূর্যমুখী ফুল চাষে স্থানীয় কৃষি বিভাগের পরামর্শ পাওয়া যাচ্ছে।    


 
 

 এসআর

×