ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাজনীতিতে কঙ্গনা

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০১:০২, ২৮ মার্চ ২০২৪

রাজনীতিতে কঙ্গনা

কঙ্গনা রানাওয়াত

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত বরাবরই খবরের শিরোনামে থাকেন। বক্স অফিসে ফ্লপের পর ফ্লপ সিনেমা দিয়েও তিনি কখনো আত্মবিশ্বাস হারান না। কিছুদিন আগেও কঙ্গনার বিয়ের খবর নিয়ে জল্পনা চলছিল। এছাড়া সম্প্রতি সদগুরুকে নিয়ে একটি মন্তব্য করে খবরের শিরোনামে উঠে আসেন তিনি। তবে প্রেম-বিয়ে-সম্পর্ক থেকে দূরেই থাকতে দেখা যায় অভিনেত্রীকে। এরমধ্যেই শোনা যাচ্ছে, লোকসভা ভোটের পরেই বিয়ে করবেন অভিনেত্রী।

ইতোমধ্যেই জনপ্রিয় এক ফ্যাশন ডিজাইনারের সঙ্গে দেখা করে বিয়ের পোশাকও নাকি বানিয়ে ফেলেছেন এ নায়িকা। মুম্বইয়ে নয়, কঙ্গনার বাড়ি হিমাচল প্রদেশের মানালিতেই ছিমছাম বিয়ের অনুষ্ঠানে, পরিবারের উপস্থিতিতে বিয়ে করবেন। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে কঙ্গনার বিয়ের খবর ভুল করে ফাঁস করে দেন তার ফ্যাশন ডিজাইনার। তবে পাত্রের সম্পর্কে মুখে কুলুপ এটেছেন কঙ্গনা। এদিকে এ গ্ল্যামারকন্যা আসছেন নতুন পরিচয়ে। রাজনীতির ময়দানে অভিষেক হল তার।

বিজেপির তরফে তাকে আসন্ন লোকসভা নির্বাচনের টিকিট দেওয়া হলো। ২৪ মার্চ বিজেপির তরফে তাদের পঞ্চম প্রার্থী তালিকা প্রকাশ্যে করে। আর সেখান থেকেই জানা গেল জল্পনা সত্য করে কঙ্গনা রানাওয়াত এবার সত্যি সত্যিই বিজেপির তরফে টিকিট পেয়েছেন। তিনি লড়ছেন আসন্ন লোকসভা নির্বাচনে। তিনি তার জন্মস্থান হিমাচল প্রদেশের মান্ডি থেকেই লড়বেন বিজেপির টিকিটে। আর এটার সঙ্গেই তিনি আনুষ্ঠানিকভাবে রাজনীতির সঙ্গে যুক্ত হলেন।

এর আগে তিনি নানা সময় নানা মন্তব্য করেছেন বিজেপির সমর্থনে। এই প্রার্থী তালিকা ঘোষণা হতেই একটি টুইট করে কঙ্গনা। অভিনেত্রীর নাম বিজেপির পঞ্চম প্রার্থী তালিকায় ঘোষণা হতেই বিজেপি এবং এই দলের হাইকমান্ডকে ধন্যবাদ জানিয়েছেন তাকে টিকিট দেওয়ার জন্য। এদিন টুইট করে কঙ্গনা লেখেন, ‘আমার আদরের ভারত এবং ভারতের জনতার নিজেদের পার্টি ভারতীয় জনতা পার্টি আমাকে সবসময় নিঃস্বার্থভাবে সমর্থন করেছে এতদিন। 
আজ বিজেপির জাতীয় নেতৃত্ব আমার নাম ঘোষণা করেছে লোকসভা নির্বাচনে তাদের প্রার্থী হিসেবে। আমি আমার জন্মস্থান হিমাচল প্রদেশের মান্ডি থেকেই লড়াই করব। 
আমি হাইকমান্ডের এই সিদ্ধান্তকে স্বীকার করছি এবং নির্বাচনে লড়াই করব যে সেটা জানাচ্ছি।’ তিনি আরও জানান, ‘আমি অত্যন্ত সম্মানিতবোধ করছি আনুষ্ঠানিক ভাবে এই দলের সঙ্গে যুক্ত হতে পেরে। আমি আশা করব আমি একজন যোগ্য কর্মকর্তা এবং নির্ভরযোগ্য জনপ্রতিনিধি হয়ে উঠব।’

×