কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভ্যানগার্ড মিউচুয়াল ফান্ডের লেনদেন শুরু রবিবার

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৪:৫৬ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ানের লেনদেন শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৭ জানুয়ারি রবিবার সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিকভাবে শুরু হবে এ ফান্ডটির লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ‘এ’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা ভ্যানগার্ড বিডি ফাইন্যান্স ফান্ডের ট্রেডিং কোড-ঠঅগখইউগঋ১ এবং ডিএসইতে কোম্পানি কোড-১২১৯৭।

এর আগে গত ৪ জানুয়ারি, সোমবার ইউনিট হোল্ডারদের বিও একাউন্টে এ প্রতিষ্ঠানটির ইউনিট সিডিবিএলের মাধ্যমে জমা হয়। আর বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫৪তম কমিশন সভায় মেয়াদি এ ফান্ডের অনুমোদন দেয়া হয়।

জানা যায়, আইপিওর মাধ্যমে ৭ কোটি ইউনিট (প্রতিটি ১০ টাকা করে) ছেড়ে বিনিয়োগকারীদের কাছ থেকে ৭০ কোটি টাকা সংগ্রহ করে ফান্ডটি। ১০ বছর মেয়াদি এ ফান্ডের ৫০০ ইউনিটে লট নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে মিউচুয়াল ফান্ডের জন্য ৭ কোটি টাকার ৭০ লাখ ইউনিট, প্রবাসি বাংলাদেশিদের জন্য ৭ কোটি টাকার ৭০ লাখ ইউনিট, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য ১৪ কোটি টাকার এক কোটি ৪০ লাখ ইউনিট এবং সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৪২ কোটি টাকার ৪ কোটি ২০ লাখ ইউনিট বরাদ্দ রাখ হয়েছিলো।

১০ বছর মেয়াদি ১৫০ কোটি টাকা আকারের ফান্ডের স্পন্সর হয়েছে বিডি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লি:। আর ফান্ডে স্পন্সরের বিনিয়োগ ২০ কোটি টাকা। ফান্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লি: (বিজিআইসি) এবং কাস্টডিয়ান (জিম্মাদার) হিসেবে দায়িত্ব পালন করবে ব্র্যাক ব্যাংক লি:।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৪:৫৬ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: