রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৯ জুন ২০১৫
  • যৌতুকে ভেঙ্গে গেল দশ বছরের সংসার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্বামীর পরকীয়ায় বাধা দেয়ায় এক লাখ টাকা যৌতুকের দাবিতে অমানসিক নির্যাতনের একপর্যায়ে ১০ বছরের সংসার জীবনের পরিসমাপ্তি ঘটেছে জেলার আগৈলঝাড়া উপজেলার বাগধা গ্রামের গৃহবধূ ফাতেমা বেগমের। রবিবার সকালে লিগ্যাল এইডের মাধ্যমে সালিশ বৈঠকে ফাতেমা বেগম ও আমিনুর ফকিরের বিবাহ বিচ্ছেদ হয়। মাদারীপুর লিগ্যাল এইডের আগৈলঝাড়া উপজেলা শাখার ম্যানেজার নাজমা আক্তার জানান, ঢাকায় বসবাসের সুবাদে উপজেলার পূর্ব বাগধা গ্রামের জয়নাল আবেদীনের পুত্র আমিনুর ফকিরের সঙ্গে পার্শ্ববর্তী উজিরপুর উপজেলার ওটরা গ্রামের দেলোয়ার সিকদারের কন্যা ফাতেমা আক্তারের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে তারা ২০০৫ সালের ১৫ মে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। তাদের সংসারে চার বছরের একটি কন্যাসন্তান রয়েছে।

উধাও হওয়ার পাঁচ

দিন পর আটক

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ২৮ জুন ॥ পরকীয়ার টানে প্রবাসী স্বামীর মোটা অঙ্কের টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে উধাও হওয়ার ৫ দিন পর শনিবার রাতে ভেদরগঞ্জ থানা পুলিশ কাজল আক্তার নামের গৃহবধূকে তার প্রেমিকসহ আটক করেছে। ঘটনাটি ঘটেছে জেলার ভেদরগঞ্জ পৌরসভার গৈড্যা।

ভেদরগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মান্নান হাওলাদারের চাচাত ভাই মালদ্বীপ প্রবাসী মোকলেস হাওলাদারের সঙ্গে ডামুড্যা উপজেলার কাইলারা গ্রামের মেজবা উদ্দিন খানের কন্যা কাজল আক্তারের চার বছর আগে বিয়ে হয়।

মাদ্রাসা ছাত্রী ধর্ষিত ॥ মামলা

তুলে নিতে হুমকি

নিজস্ব সংবাদদাদা, মির্জাপুর, ২৮ জুন ॥ মির্জাপুর উপজেলার লতিফপুর ইউনিয়নের জুগিরকোফা গ্রামে প্রথম শ্রেণীর মাদ্রাসা ছাত্রী ধর্ষণের শিকার হয়ে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে।

একই গ্রামের পাপন নামে এক যুবক বুধবার বিকেলে ভুট্টাক্ষেতে নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে বলে জানা গেছে। পাপনের পিতার নাম আব্দুর রউফ খান।

এ ঘটনায় রবিবার সকালে ধর্ষিত ছাত্রীর দাদা মৃধা জাহাঙ্গীর আলম বাদী হয়ে মির্জাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বজ্রপাতে কৃষক নিহত

কলারোয়ায় মাঠে ধান রোপণের সময় বজ্রপাতে এক কৃষক নিহত ও অপর একজন আহত হয়েছেন। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে কলারোয়া উপজেলার কাদপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কৃষকের নাম রমজান আলী সরদার (১৯)। সে সাতক্ষীরার কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নের কাদপুর গ্রামের মিতা সরদারের ছেলে। আহত ব্যক্তি হলেন একই গ্রামের মৃত মুনসুর সরদারের ছেলে মোঃ মিজান সরদার (৬০)।

পাওনার দাবিতে

ব্রাহ্মণবাড়িয়া

সড়ক ভবনে

তালা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ বকেয়া বিল পরিশোধের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ভবনের ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে ঠিকাদাররা। রবিবার ১টায় ব্রাহ্মণবাড়িয়া ঠিকাদার আন্দোলন কমিটি প্রায় আড়াই কোটি টাকা বকেয়া পরিশোধের দাবিতে জেলা সড়ক ভবনের ফটকে তালা ঝুলিয়ে দেয়। নেতৃবৃন্দ জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। এ সময় আন্দোলন কমিটির সহ-সভাপতি আতাউর রহমান পিন্টু, খলিলুর রহমানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজশাহীতে আমের

ট্রাকে ফেনসিডিল ॥

সাবেক চেয়ারম্যান

গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঢাকাগামী আমের ট্রাক থেকে ১৬৯০ বোতল ফেনসিডিলসহ চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাক আহমেদ মিঠুনকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে পুঠিয়া উপজেলার মাইপাড়া এলাকা থেকে পুলিশ ফেনসিডিলসহ তাকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশ চালক আসাদুজ্জামান রানাকে ট্রাকসহ গ্রেফতার করে। রবিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের হাজাতে পাঠানো হয়েছে।

ধর্ষণ মামলার আসামি

রাজশাহী র‌্যাব সদস্যরা ৯৫ পিস ইয়াবাসহ রহিদুল মৃধা (৩৫) নামে এক ধর্ষণ মামলার আসামিকে গ্রেফতার করেছে। শনিবার রাতে রাজশাহী নগরীর মতিহার থানার জাহাজঘাট ফুলতলা এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব তাকে গ্রেফতার করে। রহিদুল মৃধা রাজশাহীর দুর্গাপুর উপজেলার পালশা গ্রামের এমাজ উদ্দীন মৃধার ছেলে।

বরিশালে বিদ্যুতের

তারে জড়িয়ে কৃষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পল্লী বিদ্যুত অফিসের কর্মীদের অবহেলায় ছেঁড়া তারে জড়িয়ে হাল চাষ করতে গিয়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে জেলার উজিরপুর উপজেলার ঘন্ডেশ্বর গ্রামে।

জানা গেছে, ওই গ্রামের মৃত আব্দুর রহমান প্যাদার পুত্র আজিজ ওরফে টেনু প্যাদা (৫২) সকাল দশটার দিকে নিজ জমিতে হাল চাষ করতে গিয়ে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। স্থানীয়রা অভিযোগ করেন, গত একমাস পূর্বে ওই জমির ওপরের পল্লী বিদ্যুতের খুঁটির টানা তার ছিঁড়ে যায়। বিষয়টি গ্রামবাসী পল্লী বিদ্যুতের স্থানীয় মাঠ কর্মী আবু হানিফের কাছে জানানোর পর তিনি জানান, ছিঁড়ে পড়া তারে কোন বিদ্যুত নেই।

ভালুকায় বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন ॥ জরিমানা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা ময়মনসিংহ থেকে জানান, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট শনিবার দিনব্যাপী ভালুকা পৌর সদরে অবৈধ বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন অভিযান চালিয়ে গ্রাহকদের বিরুদ্ধে ৩০টি মামলা ও ৭ লাখ টাকা জরিমানা আদায় করেছে।

টেকনাফে দুই দিনে ১১

ট্রান্সফরমার নষ্ট

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে জানান, টেকনাফে শুক্র ও শনিবার ২ দিনের ভারি বর্ষণ ও বাতাসে পল্লী বিদ্যুতের ১১ ট্রান্সফরমার নষ্ট হয়ে গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, শুক্র ও শনিবার ভোর সময়ের মধ্যে টেকনাফ উপজেলায় সৃষ্ট বাতাস ও ঝড়ে বিদ্যুতের উল্লেখযোগ্য যন্ত্রাংশগুলো নষ্ট হয়ে পড়েছে।

হাবিপ্রবি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, হাবিপ্রবির ২০১৫-১৬ অর্থবছরের জন্য ৩৯ কোটি ৩২ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। একই সাথে ৩ গবেষককে পিএইচডি ডিগ্রী প্রদানসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। রবিবার দুপুরে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩৫তম রিজেন্ট বোর্ডের সভা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে ভাইস চ্যান্সেলরের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন (বিমক) সরকারী অনুদান হিসেবে ৩৪ কোটি ২০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে।

এ্যাসিড আক্রান্তদের অর্থ সহায়তা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় এ্যাসিড আক্রান্ত ৩৮ নারী-পুরুষকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক নাজমুল আহসান ক্ষতিগ্রস্তদের হাতে ১১ লাখ ৯২ হাজার টাকার চেক তুলে দেন। জাতীয় এ্যাসিড নিয়ন্ত্রণ কাউন্সিলের অর্থায়নে ও এ্যাসিড নিয়ন্ত্রণ সংক্রান্ত জেলা মনিটিরিং কমিটির ব্যবস্থাপনায় ৩৮ নারী-পুরুষকে এ চেক প্রদান করা হয়।

চার দিন পর গাজীপুরে যুবকের লাশ

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৮ জুন ॥ নিখোঁজের চার দিন পর রবিবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর শুরাবাড়ি এলাকার একটি ফাঁকা মাঠ থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম সাইফুল ইসলাম ঢাকার কেরানীগঞ্জের আব্দুল খালেকের ছেলে।

কুয়াকাটায় ট্রলারডুবি পাঁচ ঘণ্টা পর

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৮ জুন ॥ কুয়াকাটা সংলগ্ন প্রায় ৪০ কিলোমিটার পূর্বে সাগরবক্ষে হঠাৎ ঝড়ের কবলে পড়ে ১০ জেলে নিয়ে এফবি আক্তার গাজী নামের একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। শনিবার দুপুরে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। প্রায় পাঁচ ঘণ্টা পর সন্ধ্যার পরে সাগরে ভাসমান অবস্থায় অন্য ট্রলারের জেলেরা সকল জেলেকে উদ্ধার করে।

শত বাধা পেরিয়ে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৮ জুন ॥ ঠাকুরগাঁও পৌরশহরের মুন্সিপাড়া মহল্লার বাসিন্দা একরামুল হকের ছেলে মোঃ জিন্নুরাইন এবারের এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ-প্লাস পেয়ে সবাইকে দিয়েছে। সে উচ্চশিক্ষা গ্রহণ করে ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায়। কালেক্টরেট পাবলিক স্কুলে’র পরীক্ষার্থী এই ছেলেটির বাবা একরামুল পেশায় ওয়েল্ডিং মিস্ত্রী, মা আক্তার বানু বাসাবাড়িতে ঝিয়ের কাজ করেন। দরিদ্র এই ছেলেটি শিক্ষকদের সহযোগিতা এবং উৎসাহে এমন ভাল ফলাফল করেছে। বাবার সামান্য রোজগারে পরিবারের বেঁচে থাকার খরচই জোগাড় হয় না। সামনের দিনে জিন্নুরাইনের উচ্চ শিক্ষার খরচ কে চালাবেÑ এই প্রশ্ন হতদরিদ্র বাবা একরামুল ও মা আক্তার বানুর মনে।

অভয়নগরে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে

জখম

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক মহিউদ্দিন আহম্মেদকে (৫২) কুপিয়ে মারাত্মক আহত করেছে দুর্বৃত্তরা। রবিবার দুপুরে নওয়াপাড়ায় নিজবাড়িতে তার ওপর এ হামলার ঘটনা ঘটে। তাকে মুমুর্ষূ অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্র জানায়, দুর্বৃত্তরা হঠাৎ করেই মহিউদ্দিনের নওয়াপাড়া বাজারের বাড়িতে হানা দেয়। বাড়িতে ঢুকেই তাকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। পরে তার আলমারিতে থাকা দেড় লাখ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে দ্রুত পালিয়ে যায়। এ সময় তার বাড়িতে আর কেউ ছিল না।

গাইবান্ধা পৌরসভার

বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ জুন ॥ গাইবান্ধা পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের ৪১ কোটি ৫২ লাখ ৭২ হাজার ৫৭২ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌর মেয়র শামছুল আলম রবিবার প্যানেল মেয়র, কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীসহ অন্যান্যদের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করেন। বাজেটে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭ কোটি ৫২ লাখ ৭২ হাজার ৫৭২ টাকা।

নালিতাবাড়ী পৌরসভা

নিজস্ব সংবাদদাতা শেরপুর থেকে জানান, নালিতাবাড়ী পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে পৌরসভা কার্যালয়ে ৯ কোটি ১৯ লাখ ৪০ হাজার ৬শ’ টাকার ওই বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আনোয়ার হোসেন ভিপি।

চুলার আগুনে

দগ্ধ পোশাক

কর্মীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর বন্দরটিলা এলাকায় রান্নাঘরের চুলার আগুনে দগ্ধ চার পোশাক কর্মীর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তার নাম মোঃ নয়ন (১৭)। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ বার্ন ইউনিটে রবিবার মারা যায় এই কিশোর।

১০ ভারতীয় গরু আটক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ জুন ॥ শনিবার রাতে নওগাঁর পোরশা সীমান্তে ১০টি ভারতীয় গরু আটক করেছে বিজিবি। রাত ১২টায় নিতপুর ক্যাম্পের হাবিলদার আসলামের নেতৃত্বে একটি টহল দল অভিযান চালিয়ে নিতপুর সীমান্তের পশ্চিম মাঠ থেকে গরুগুলো আটক করে। আটককৃত গরুগুলোর আনুমানিক মূল্য ৫ লাখ টাকা বলে বিজিবি জানিয়েছে। গরুগুলো ভারত থেকে চোরাই পথে আনা হচ্ছিল। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা গরুগুলো ছেড়ে দিয়ে পালিয়ে যায়।

শিশু বিয়ে বন্ধে কর্মপরিকল্পনা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দেশে প্রথমবারের মতো শিশু বিবাহ বন্ধে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। দেশের অন্যান্য অঞ্চলের তুলনায় শিশু বিবাহের ক্ষেত্রে খুলনা জেলা অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় খুলনাকে শিশু বিয়েমুক্ত করার লক্ষ্যে এই কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। গৃহীত কর্মপরিকল্পনা অনুযায়ী প্রাথমিকভাবে খুলনা মহানগর, দাকোপ উপজেলা এবং ফুলতলা উপজেলার আটরা-গিলাতলা ইউনিয়নকে পাইলট এরিয়া হিসেবে নেয়া হয়েছে। পর্যায়ক্রমে জেলার অন্যান্য এলাকাতেও এ কার্যক্রম সম্প্রসারণ করা হবে।

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: