মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অলিম্পিক এ্যাক্সেসরিজের লেনদেন শুরু আজ

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া অলিম্পিক এ্যাক্সেসরিজ লিমিটেড আজ বৃহস্পতিবার পুঁজিবাজারে লেনদেন শুরু করবে। ওই দিন কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে পুঁজিবাজারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অলিম্পিক এ্যাক্সেসরিজের ট্রেডিং কোড হবে ঙঅখ। আর কোম্পানি কোড হবে ১৩২৩৯। কোম্পানিটি প্রকৌশল খাতের অধীনে লেনদেন করবে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানির স্ক্রীপ আইডি হবে ১৬০৩৩। আর স্ক্রীপ কোড হবে ঙঅখ। এদিকে লেনদেন শুরুর আগে বুধবারে কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় বা ইপিএস করেছে ১ টাকা ৬ পয়সা। কোম্পানির আইপিও পরবর্তী শেয়ার বিবেচনায় এই ইপিএস হয়েছে। কোম্পানিটির তৃতীয় প্রান্তিকের (জুলাই, ১৪-মার্চ, ১৫) অনিরীতি আর্থিক প্রতিবেদনে এ তথ্য বেরিয়ে আসে। সিএসই সূত্রে জানা গেছে, হিসাব বছরের ৯ মাসে কোম্পানিটি কর-পরবর্তী মুনাফা করেছে ১২ কোটি ৩৪ লাখ টাকা। আর ইপিএস হয়েছে ১ টাকা ২৭ পয়সা। উল্লেখ্য, এই ইপিএস কোম্পানির আইপিও পূর্ববর্তী শেয়ার বিবেচনায় হয়েছে। হিসাব বছরে প্রথম ৩ মাসে (জানুয়ারি, ১৫- মার্চ, ১৫) কোম্পানিটি কর-পরবর্তী মুনাফা করেছে ৪ কোটি ২৪ লাখ টাকা। আর ইপিএস হয়েছে ৪৪ পয়সা। আর আইপিও পরবর্তী শেয়ার বিবেচনা করলে কোম্পানির ইপিএস হবে ৩৬ পয়সা।

৩ কোটি ডলার বিদেশী ঋণ নেবে সাপোর্ট

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট এ্যালায়েন্স পোর্ট লিমিটেড তার টার্মিনালের জন্য ৩ কোটি ডলার ঋণ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। মুন্সীগঞ্জ জেলার মুক্তারপুরে ধলেশ্বরী নদীর তীরে সামিট পোর্টের কন্টেনার টার্মিনাল নির্মিত হচ্ছে। এ প্রকল্পের জন্য কোম্পানির পরিচালনা পর্ষদ বৈদেশিক ঋণের একটি চুক্তির খসড়া অনুমোদন করে। তারা নেদারল্যান্ডসের আর্থিক প্রতিষ্ঠান এফএমও এবং দেশীয় কোম্পানি ইনফ্রাষ্ট্রাকচারাল ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের কাছ থেকে ৩ কোটি ৫ লাখ ডলার ঋণ নেবে। যা টাকার অংকে দাঁড়াবে ২৪৪ কোটি ৮ লাখ টাকা। এর জন্য লন্ডন আন্তঃব্যাংক সুদ হার (লাইবর) +৪ দশমিক ২৫ শতাংশ হারে সুদ দিতে হবে।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: