কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশের জয়ে বিস্মিত নন গাভাস্কার

প্রকাশিত : ১৯ জুন ২০১৫, ০৪:৩৪ পি. এম.

অনলাইন ডেস্ক॥ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নেয় বাংলাদেশ। তবে এ নিয়ে বিতর্কেরও সৃষ্টি হয়। আর বিশ্বকাপের ফাইনালে আইসিসির নিয়ম ভেঙে চ্যাম্পিয়ন দলের হাতে ভারতের এন শ্রীনিবাসন ট্রফি তুলে দিলে সেই বিতর্ক পায় অন্য মাত্রা। সবমিলিয়ে বাংলাদেশের হাজারো ক্রিকেট ভক্তের মনে দাউ দাউ করে জ্বলছিল প্রতিশোধের আগুন। অবশেষে গতকাল সেই ভারতকে হারিয়ে মধুর প্রতিশশোধ নিল বাংলাদেশ।

আর এ জয়ে অনেকে হতবাক হলেও অবাক হননি ভারতীয় ক্রিকেটের প্রথম লিটল মাস্টার ও জীবন্ত কিংবদ্ন্তী সুনীল গাভাস্কার। তিনি বলেছেন, বাংলাদেশের এই জয়ে অবাক হওয়ার কিছু নেই। এটি তাদের ধারাবাহিকতারই প্রতিচ্ছবি।

ম্যাচ শেষে ভারতের শীর্ষ সংবাদ চ্যানেল এনডিটিভি ‘বাংলাদেশের কাছে ভারতের লজ্জাজনক হার’ শিরোনামে একটি বিশ্লেষণধর্মী অনুষ্ঠান সম্প্রচার করে। সেখানেই তিনি একথা বলেন।

সুনীল গাভাস্কার বলেন, এমন নয় যে, বাংলাদেশ হুট করে ভালো খেলতে শুরু করেছে। এটি তাদের ধারাবাহিকতারই ফল। টেস্টে এখনো তারা ধারাবাহিক হতে পারে নি। তবে ওয়ানডেতে পোশাকের মতোই ঝলমলে তাদের পারফরম্যান্স।

সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান বলেন, গত কয়েক বছর ধরে ওয়ানডে ক্রিকেটে দারুণ খেলছে বাংলাদেশ। আগের তুলনায় তারা অনেক বেশি ওয়ানডে ম্যাচ খেলছে। আর যত বেশি খেলবে, ততই উন্নতি করবে। গত বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স তো অবিশ্বাস্য ছিল।

বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল প্রসঙ্গে গাভাস্কার বলেন, আম্পায়ারিংয়ের কারনে তারা ম্যাচ হেরেছে এ কথাটি বলা যাবে না। ওই ম্যাচে যোগ্য দল হিসেবেই জিতেছিল ভারত। আর দুএকটি ভুল সিদ্ধান্তের কারণে ম্যাচ হারের দায় এড়ানো যায় না। সবসময়ই আম্পায়ারদের ভুল হয়। তবে ভারতেরও আজকের (গতকাল) পরাজয়ের কোনো অজুহাত নেই। ওরা বড় ব্যবধানেই হেরেছে।

বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটে বদলে যাওয়ার পেছনে বিপিএলের অবদান রয়েছে উল্লেখ করে গাভাস্কার, ওদের ওয়ানডেতে ভালো করার পেছনে বিপিএলের অনেক বড় অবদান আছে। এই টি-২০ টুর্নামেন্ট এখন আর হচ্ছে না। কিন্তু এই টুর্নামেন্টই তাদের পাল্টে দিয়েছে।

প্রকাশিত : ১৯ জুন ২০১৫, ০৪:৩৪ পি. এম.

১৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: