আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা নীতিমালার আটটি ধারার বিষয়ে হাইকোর্টের রুল

প্রকাশিত : ১৬ জুন ২০১৫
  • একাদশ শ্রেণীতে ভর্তি

স্টাফ রিপোর্টার ॥ একাদশ শ্রেণীতে পরীক্ষা ছাড়াই শিক্ষার্থীদের কলেজে ভর্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা নীতিমালার আটটি ধারার বিষয়ে হাইকোর্ট রুল জারি করেছে। সোমবার রুল জারি করে আটটি ধারা কেন ‘আইনগত কর্তৃত্ববহির্ভূত’ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছে হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেয়। সুপ্রীমকোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি করে রুলে আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিবকে জবাব দিতে বলা হয়েছে। ইউনুছ আলী নিজেই তার আবেদনের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। আবেদনে বলা হয়, ওই নীতিমালার আটটি ধারা সংবিধানের ৭, ২৬, ২৭, ২৮, ৩১, ৪০, ১৯ অনুচ্ছেদের সঙ্গে ‘সাংঘর্ষিক’ এবং ২০১০ সালের জাতীয় শিক্ষা নীতিমালার অধ্যায় ৪-এর ‘পরিপন্থী’। গত কয়েক বছরের মতো এবারও এসএসসির ফলের ভিত্তিতে একাদশ শ্রেণীতে শিক্ষার্থী ভর্তির নিয়ম রেখে শিক্ষা মন্ত্রণালয় গত ১ জুন এই নীতিমালা প্রকাশ করে।

ইহসানুল করিম প্রধানমন্ত্রীর নতুন প্রেস সচিব

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রীর নতুন প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক ইহসানুল করিম। বিগত দুই বছর তিনি রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্বে ছিলেন। প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি এ কে এম শামীম চৌধুরীকে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটরে মহাপরিচালক করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃজ্ঞাপন জারি করা হয়েছে।

অন্য সবপ্রতিষ্ঠানের সঙ্গে কর্মসম্পর্ক ত্যাগের শর্তে সোমবার ইহসানুলকে এক বছরের জন্য প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসাবে নিয়োগের আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ২৫ মে রাষ্ট্রপতির প্রেস সচিব হিসেবে ইহসানুলের চুক্তির মেয়াদ শেষ হয়। নতুন দায়িত্বে তিনি এ কে এম শামীম চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন। চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক এ কে এম শামীম চৌধুরীকে গত বছরের ৩ জুন প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়।

এ্যাডমেকার ’১৫ গ্র্যান্ড ফিনালে আজ

স্টাফ রিপোর্টার ॥ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইয়ং এন্টারপ্রেনারস সোসাইটি (ইয়েস) আয়োজিত এ্যাড মেকার ২০১৫-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে আজ মঙ্গলবার। এ আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক রবি আজিয়াটা লিমিটেড। সোমবার গুলশানের রবি কর্পোরেট অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। দেশের ১৫ বিশ্ববিদ্যালয়ের ১২০টি দলের অংশগ্রহণে আয়োজিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব শেষে বিজয়ী দলকে পুরস্কৃত করা হবে। বেশ কয়েক বছর ধরে পরিচালিত এ প্রতিযোগিতার মাধ্যমে মেধাবী তরুণ নির্মাতারা বিজ্ঞাপন নির্মাণে তাদের দক্ষতা প্রমাণের সুযোগ পান।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: