আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃক্ষমেলা

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ৭ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে এই মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল। রবিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এ মেলায় ১৬ স্টল স্থান পায়। সেখানে রয়েছে দেশীয় সকল ফলের সম্ভার। শোভা পাচ্ছে হরেক রকম ফলজ, বনজ,ওষুধি, শোভাবর্ধকসহ নানা জাতের বৃক্ষ। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হুময়ুন কবিরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ফজলে আজিম, শহীদুল ইসলাম, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

মাথায় কীটনাশক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ জুন ॥ ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের চ-ীপুর এলাকার উম্মে হাবিবা ভালুকা বালিকা মাদ্রাসার ২০ শিক্ষার্থী মাথায় উকুননাশক ব্যবহার করে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টায় ওই অসুস্থ শিক্ষার্থীদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসাপাতালে ভর্তি করা হয়। অভিভাবকরা জানান, চ-ীপুর এলাকার উম্মে হাবিবা ভালুকা বালিকা মাদ্রাসার এক শিক্ষার্থী কীটনাশক দিয়ে মাথার উকুন তাড়ানোর জন্য তার সহপাঠীদের উৎসাহিত করে। এতে ওই মাদ্রাসার ৩৫ শিক্ষার্থী সন্ধ্যায় নারিকেল তেলের সঙ্গে কীটনাশক মিশিয়ে মাথায় ব্যবহার করে।

সুবিধাবঞ্চিত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ জুন ॥ ঠাকুরগাঁও শহরের সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ঠিক পেছনেই রামদাড়া খালের পাশ ঘেঁষে এই শহরের পরিচ্ছন্নকর্মীদের বাস। এখানে প্রায় ২০ শতক জমির ওপর ৫০ থেকে ৬০টি পরিবার বাস করে। এলাকাটি পরিচিত সুইপারপট্টি হিসেবে। পৌরসভা থেকে তাদের জন্য কয়েকটি ঘর তুলে দেয়া হয়েছে। কিন্তু স্বল্প পরিসরে একটির সঙ্গে একটি ঘর ঘেঁষে নিজেরাই ছোট ছোট ঘর তুলেছে। তারা শহর পরিষ্কারের দায়িত্বে থাকলেও নিজেরা বাস করে ময়লা আবর্জনার মধ্যে।

মাঠ দিবস

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সদর উপজেলার সুয়াপাড়ায় বারি মুগ-৬ ডাল প্রদর্শনীর মাঠ দিবস হয়েছে। রবিবার বিকেলে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মোঃ হুময়ুন কবির। প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ট্রেনিং অফিসার কৃষিবিদ কাজী হাবিবুর রহমান, উপজেলা কৃষি অফিসার জগদীশ চন্দ্র দেবনাথ, কৃষক রাশেদুজ্জামান লিটন ও আওয়ালাদ হোসেন ব্যাপারী প্রমুখ। প্রথমবারের মতো আলুর পরে এই মুগ চাষে এখানে সফলতা আসে।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: