কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ক্যাম্পাস সংবাদ

প্রকাশিত : ১৪ জুন ২০১৫

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাত

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক এবং উপাচার্য অধ্যাপক মোঃ আবু সালেহ।

বিইউবিটির পক্ষ থেকে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং উপাচার্য ইউজিসি চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা বিশ্ববিদ্যালয় পরিচালনা পর্যায়ে নানামুখী সমস্যা নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তাঁরা ইউজিসি চেয়ারম্যানকে বিইউবিটির শিক্ষা কার্যক্রম ও অন্যান্য দিক সম্পর্কে বিস্তারিতভাবে অবহিত করেন এবং তাঁকে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাস পরিদর্শনের আমন্ত্রণ জানান।

প্রাইম স্কলারস কলেজের যাত্রা শুরু

মিরপুরে যাত্রা শুরু হলো প্রাইম স্কলারস কলেজের। চলতি শিক্ষাবর্ষেই শিক্ষার্থী ভর্তি করা হবে। সীমিত আসন থাকা এই কলেজে বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা পড়ানো হবে। শুধু বাংলা নয়, ইংরেজী ভার্সনের শিক্ষা কার্যক্রম চলবে এই কলেজে। প্রাইম ফাউন্ডেশনের দ্বিতীয় উদ্যোগের অংশ হিসেবে এ কলেজটি প্রতিষ্ঠা করা হয়েছে বলে জানিয়েছেন কলেজ পরিচালনা কমিটির সভাপতি মীর সাহাব উদ্দীন। তিনি জানান, উন্নত শ্রেণীকক্ষ, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে পড়াশোনার সুযোগ থাকছে এখানে। শিক্ষার আলো বিস্তার ও জাতিকে উন্নততর আদর্শ নাগরিক উপহার দিতে এ কলেজটি প্রতিশ্রুতিবদ্ধ। ২এ/১ নর্থ ইস্ট অব দারুসসালাম, রোড, মিরপুর-১-এ প্রতিষ্ঠিত এ কলেজে রয়েছে সমৃদ্ধ কেন্দ্রীয় লাইব্রেরি, বিভাগওয়ারি আলাদা সেমিনার কক্ষ, ল্যাবরেটরি, কম্পিউটার ল্যাব, ইনডোর ও আউটডোর খেলাধুলার ব্যবস্থা। এছাড়া রয়েছে নিজস্ব ক্যান্টিন ও নামাজের স্থান। ছাত্রছাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। এ কলেজ থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা প্রাইম ইউনিভার্সিটিতে ভর্তির ক্ষেত্রে পাবেন সর্বোচ্চ সুযোগ-সুবিধা।

যোগাযোগ : ৮০৫৫৬৪৬।

একেএম রহমত উল্লাহ কলেজে ভর্তি

একেএম রহমত উল্লাহ ইউনিভার্সিটি কলেজে একাদশ শ্রেনীতে ভর্তি শুরু হয়েছে। সকল শিক্ষার্থীর জন্য সম্পূর্ণ বিনা বেতনে অধ্যয়নের সুযোগ রয়েছে এখানে । জিপিএ-৫ প্রাপ্তদের ফ্রি ভর্তি , মেধাবীদের জন্য বৃত্তি ও আর্থিক সুবিধাসহ হোস্টেল ব্যবস্থা আছে। তথ্যপ্রযুক্তি জ্ঞানের জন্য রয়েছে মাল্টিমিডিয়া ক্লাস রুম, কম্পিউটার ল্যাব ও ইন্টারনেট সুবিধা। বরাবরই এই প্রতিষ্ঠানের পাসের হার ৯০% এর ওপরে।

বর্তমানে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীর বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় অনলাইনে ছাত্রছাত্রী ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। ১৮ জুন ২০১৫ তারিখের মধ্যে ভর্তির জন্য আবেদন করতে হবে। এসএসসি বা সমমান পরীক্ষায় বিজ্ঞানে জিপিএ-৩.০০, মানবিকে জিপিএ-২.০০ এবং ব্যবসায় শিক্ষা শাখায় জিপিএ-৩.০০ প্রাপ্তরা ভর্তির জন্য অত্র কলেজে এসে অনলাইনে আবেদন করতে পারবে। কলেজ ইন নম্বর : ১০৮০৩১ । বিনংরঃব : িি.িীরপষধংংধফসরংংরড়হ.মড়া.নফ। যোগাযোগ ঠিকানা : একেএম রহমত উল্লাহ ইউনিভার্সিটি কলেজ, বেরাইদ, বাড্ডা, ঢাকা-১২১২। ফোন : ০১৮১৮১৬৮২১৪।

বিইউবিটিতে সার্টিফিকেট বিতরণ

সম্প্রতি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) রূপনগরস্থ স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো ‘ইন্টেন্সিভ ট্রেইনিং প্রোগ্রাম অন এপ্লাইড রিসার্চ মেথডোলজি’-এর সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক এবং সভাপতি ছিলেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. আবু সালেহ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ট্রেইনিং প্রোগ্রামের উপ-সমন্বয়কারী মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মনিরুল হাসান মাসুম। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্যবৃন্দ ও বিভিন্ন অনুষদের ডীন এবং কর্মকর্তাবৃন্দ।

ক্যাম্পাস প্রতিবেদক

প্রকাশিত : ১৪ জুন ২০১৫

১৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: