আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোদির সঙ্গে সাক্ষাত করে বিএনপি নেতারা এখন হতাশ ॥ হানিফ

প্রকাশিত : ১০ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করে বিএনপি নেতারা এখন হতাশায় ভুগছেন। সাক্ষাতকালে বিএনপি বুঝতে পেরেছে যে, ২০১৯ সালের আগে দেশে কোন নির্বাচন হবে না।

মঙ্গলবার রাজধানীর মিরপুরের পুলিশ কনভেনশন সেন্টারে ‘বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, খালেদা জিয়া নরেন্দ্র মোদির সাক্ষাত পাওয়ার জন্য কাকুতি-মিনতি করেছেন, সাক্ষাতও করেছেন। তিনি (খালেদা জিয়া) চেয়েছিলেন, মোদিকে বর্তমান সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ এনে আগাম নির্বাচনের কথা বলবেন। কিন্তু তিনি বুঝতে পেরেছেন, নির্ধারিত সময়ের আগে নির্বাচন হবে না। ফলে খালেদা জিয়ার অনেক আকাক্সক্ষার এই সাক্ষাত সফল হয়নি। এ জন্য দু’দিন না যেতেই বিএনপি সাংবাদিক সম্মেলন করে হতাশা প্রকাশ করতে শুরু করেছে।

তিনি বলেন, বিএনপি বুঝতে পেরেছে, তাদের পশ্চিমা প্রভূদের বদৌলতে রাষ্ট্র ক্ষমতায় যাওয়া যাবে না। এ কারণে যে দেশের রাষ্ট্রপতিকে (ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জী) তারা আগে অসম্মান করেছিলেন, সেই দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত পাওয়ার জন্য বিএনপি যে আকুতি করল, সেটি পুরো জাতি অবাক হয়ে দেখেছে।

মাহবুব উল আলম হানিফ আরও বলেন, বিএনপির দিন ফুরিয়ে এসেছে। খালেদা জিয়া রাজনৈতিকভাবে ব্যর্থ হয়েছেন। তাই খালেদা জিয়াকে বাদ দিয়ে দলকে ঢেলে সাজানো ছাড়া বিএনপির কোন ভবিষ্যৎ নেই। কিছু দিন আগে ভারত বিরোধিতাই ছিল বিএনপির মূলমন্ত্র। ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বাংলাদেশে আসলে তাঁর সঙ্গে খালেদা জিয়া দেখা করেননি। কিন্তু এখন তারা বুঝতে পেরেছে পাকিস্তানী বন্ধুরা তাদের ক্ষমতায় বসাতে পারবে না। তাই এখন ভারত বন্দনা শুরু করেছে! খালেদা জিয়ার সঙ্গে সরকারের আলোচনা বিষয়ে তিনি বলেন, ব্যর্থনেত্রীর সঙ্গে আর কোন বিষয়ে আলোচনার প্রয়োজন নেই। ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ডাঃ নাসিরুল ইসলাম প্রমুখ।

প্রকাশিত : ১০ জুন ২০১৫

১০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: