মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

একনেকে কারা প্রশিক্ষণ একাডেমির অনুমোদন

প্রকাশিত : ৯ জুন ২০১৫, ১২:০৬ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ দেশে প্রথমবারের মতো রাজশাহীতে প্রতিষ্ঠিত হচ্ছে কারা প্রশিক্ষণ একাডেমি। কারা কর্মকর্তা কর্মচারীদের পেশাগত দক্ষতা ও জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী কেন্দ্রীয় কারাগার এলাকায় এটি নির্মাণ করা হবে।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁয়ে পরিকল্পনা কমিশনে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়।

প্রকল্প বাস্তবায়ন করবে গণপূর্ত মন্ত্রনালয় ও কারা অধিদপ্তর। সরকারী অর্থায়নে ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি ৪২ লক্ষ ৩৬ হাজার টাকা। ২০১৫ সালের জানুয়ারী থেকে ২০১৮ সালের জানুয়ারীর মধ্যে তা বাস্তবায়ন করা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রনালয় সূত্র জানায়, বাংলাদেশে কারাগার সৃষ্টির পর থেকে আজ পর্যন্ত কারা অধিদপ্তরের পূর্নাঙ্গ কোনো প্রশিক্ষণ সেন্টার নেই। এ একাডেমি নির্মাণের মাধ্যমে কারা বিভাগে কর্মরত ও নতুন নিয়োগপ্রাপ্তদের জন্য স্থায়ী ও পূর্নাঙ্গ প্রশিক্ষণ একাডেমি প্রতিষ্ঠা পাবে। রাজশাহী কেন্দ্রীয় কারাগার এলাকায় মোট ৩৭.১৪ একর জমির উপর এ প্রশিক্ষণ একাডেমিটি নির্মাণ করা হবে। কারাগারে কর্মরত প্রায় ৯ হাজার কর্মকর্তা কর্মচারীরকে এ প্রশিক্ষণ একাডেমির মাধ্যমে প্রশিক্ষিত করা সম্ভব হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

প্রকাশিত : ৯ জুন ২০১৫, ১২:০৬ পি. এম.

০৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: