কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভালুকায় শ্রমিক সংঘর্ষে দেড় শতাধিক আহত

প্রকাশিত : ২৪ মে ২০১৫, ০৪:৪২ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় রবিবার সকালে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের ঘটনাকে কেন্দ্র করে প্রায় ৩ ঘন্টা মহা সড়ক অবারোধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকরা। এ সময় ক্রাউন ওয়াশ লিঃ ও লাবিব গ্রুপের রাইদা কানেকশন লিমিটেডের শ্রমিকদের মাঝে সংঘর্ষ বেঁধে যায়। খবর পেয়ে ভালুকা মডেল থানা, ত্রিশাল ও শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে অবস্থা বেগতিক দেখে দাঙ্গা পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। সংঘর্র্ষে পুলিশসহ অন্তত দেড় শতাধিক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে ক্রাউন ওয়াশ লিঃ এর শ্রমিক বহনকারী একটি বাস একই এলাকায় অবস্থিত লাবিব গ্রুপের রাইদা কানেকশন লিমিটেডের শ্রমিক শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার কালিনগর গ্রামের নুরুজ্জামনের পুত্র আবু সাইদকে (২৬) রাস্তা পারাপারের সময় চাপা দিলে তিনি গুরুতর আহত হন। আবু সাইদকে মাওনার একটি ক্লিনিকে নেয়ার পথে তিনি মারা যান। এ খবর জানাজানি হলে রাইদা মিলের শ্রমিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয় এবং এক পর্যায়ে তারা ক্রাউন ওয়াশ লিঃ শ্রমিকদের ধাওয়া করে মহাসড়ক অবরোধ করে। ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে রুপ নেয় । এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ভালুকা মডেল থানা, ত্রিশাল ও শ্রীপুর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে অবস্থা বেগতিক দেখে দাঙ্গা পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। প্রায় ৩ঘন্টা ব্যাপী থেমে থেমে সংঘর্ষে উভয় মিলের শ্রমিক,সাধারণ মানুষ ও পুলিশ সহ দেড় শতাধিক লোক আহত হন। আহতদেরকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আশেপাশের বিভিন্ন বেসরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ মোতায়েন রয়েছে। পরে ভালুকা উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার ও ময়মনসিংহের সিনিয়র সহকারী পুলিশ সুপার (পিপিএম) আব্দুর রশিদের নেতৃত্বে একটি টিম দুই মিলের মালিক পক্ষের সাথে আলোচনা করে সমস্যা সমাধান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার জানান, সড়ক দুর্ঘটনায় মিল শ্রমিক নিহত হওয়ার ঘটনায় উভয় পক্ষের মাঝে সংর্ঘষে কমপক্ষে শতাধিক লোক আহত হয়েছেন। নিহত শ্রমিকের পরিবারকে রাইদা কালেকশন লিঃ এর কর্তৃপক্ষ ও ক্রাউন ওয়াশ লিঃ এর পক্ষ থেকে ক্ষতিপূরনের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রকাশিত : ২৪ মে ২০১৫, ০৪:৪২ পি. এম.

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: