কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দক্ষিণ কোরিয়ার নতুন প্রধানমন্ত্রী হলেন হুয়াং কিওআন

প্রকাশিত : ২২ মে ২০১৫

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাই বৃহস্পতিবার তাঁর বিচারমন্ত্রীকে নতুন প্রধানমন্ত্রী মনোনীত করেছেন। হুয়াং কিও আন (৫৮) লী ওয়ান-কো’র স্থলাভিষিক্ত হচ্ছেন। খবর বিবিসির। বড় ধরনের ঘুষ গ্রহণের অভিযোগে লী ওয়ান-কো’কে এপ্রিল মাসে পদত্যাগে বাধ্য করা হয়। তিনি মাত্র দু’মাস দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। প্রেসিডেন্টের মুখপাত্র কিম সুং-উ সাংবাদিকদের বলেন, সাবেক প্রসিকিউটর ও বিচারমন্ত্রী হিসেবে দু’বছর দায়িত্ব পালন করা হুয়াং’কে দুর্নীতি বিরোধী অভিযানের অঙ্গীকার পূরণে যথাযথ ব্যক্তি বলে মনে করছেন পার্ক।

ইয়েমেনের ওপর আলোচনার তারিখ ঘোষণা জাতিসংঘের

ইয়েমেনে বিদ্রোহীদের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলা জোরদার এবং অসহনীয় মানবিক পরিস্থিতি সৃষ্টি হওয়ার প্রেক্ষাপটে ইয়েমেনের ওপর সম্মেলন অনুষ্ঠানের জন্য ২৮ মে তারিখ ঘোষণা করেছে জাতিসংঘ। কিন্তু দেশটির নির্বাসিত সরকার জেনেভায় অনুষ্ঠেয় এ আলোচনায় যোগদানের পূর্বশর্ত হিসেবে অধিকৃত এলাকা থেকে হুতি বিদ্রোহীদের প্রত্যাহারের দাবি জানিয়েছে। খবর এএফপির।

জাতিসংঘের মহাসচিব বান কি মুন বলেছেন আগামী সপ্তাহের সম্মেলনের লক্ষ্য হচ্ছে ইয়েমেনি নেতৃত্বে একটি রাজনৈতিক উত্তরণ প্রক্রিয়ায় গতিশীলতা আনায়ন।

পর্বতারোহীর দেহাবশেষ

দীর্ঘ বেয়াল্লিশ বছর পর খুঁজে পাওয়া নিউজিল্যান্ডের এক পর্বতারোহীর দেহাবশেষ শনাক্ত করা গেছে। ডেভিড এরিক মোয়েন (১৯) সাউথ আয়ারল্যান্ডের তাসমানে তুষারধসে হারিয়ে যান ১৯৭৩ সালে। সে সময়ে অনুসন্ধানকারীরা তার মৃতদেহ খুঁজে পেতে ব্যর্থ হয়। এ বছর জানুয়ারিতে তার দেহাবশেষ খুঁজে পাওয়া যায় এবং তার ডিএনএ পরীক্ষা করা হয়। তার দেহাবশেষ হিমায়িত অবস্থায় ‘সুরক্ষিত’ই ছিল। -এএফপি

সেলফি তুলতে ড্রোন!

সেলফি তোলার জন্য বিশেষ এক ড্রোন তৈরি করেছে যুক্তরাষ্ট্র। ‘লিলি ক্যামেরা’ নামের এই ড্রোন স্বয়ংক্রিয়ভাবে ছবির বিষয় শনাক্ত করে সর্বোচ্চ ৫০ ফুট উচ্চতা থেকে ছবি তুলতে পারবে। ২.৮ পাউন্ডের এই ড্রোনটি ১০ ইঞ্চি চওড়া আর ৩ ইঞ্চি লম্বা। ঘণ্টায় ২৫ মাইল বেগে চলতে পারে। টানা ২০ মিনিট ১০৮০ পিক্সেলের ভিডিও এবং ১২ মেগাপিক্সেলের ছবি তোলা যাবে। দাম ৯৯৯ মার্কিন ডলার। -সিএনএন

প্রকাশিত : ২২ মে ২০১৫

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: