মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এইচএসসি পরীক্ষা কেন্দ্র পূর্ণবহালের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশিত : ১৬ মে ২০১৫, ০৪:০৪ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা)॥ আমতলী পৌর শহরে শিক্ষার্থী ও অভিভাবক সমন্বয় পরিষদ পরীক্ষা কেন্দ্র পূর্ণবহালের দাবীতে আজ শনিবার সকালে ফের বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে। একই দিন বরগুনা জেলা প্রশাসকের তিন সদস্য বিশিষ্ট তদন্ত দল আমতলীতে দ্বিতীয় দফায় তদন্ত শুরু করেছে।

শনিবার সকাল সারড় ১০ টায় এইচএসসি পরীক্ষা কেন্দ্র পূর্ণবহালের দাবীতে শত শত ছাত্র-ছাত্রী ও অভিভাবক পৌর শহরে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেছে। সমাবেশে বক্তব্য রাখেন জিএম হাসান, রাশেদ আহম্মেদ টোকন, পরীক্ষার্থী স্বর্না, মামুন ও রাফি। সমাবেশে বক্তারা বলেন কেন্দ্রে কোন অনিয়ম হয়ে থাকলে এর সংঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক। তাই বলে ৩২ কিলোমিটার দূরত্বে পটুয়াখালী কেন্দ্র স্থানান্তর করে আমতলী বাসীর প্রতি অবিচার করা হয়েছে। তারা অবিলম্বে আমতলীতে কেন্দ্র পূর্ণবহালের জোড় দাবী জানিয়েছেন। সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শিক্ষা মন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে।

এদিকে আমতলী এইচএসসি পরীক্ষা কেন্দ্রে অনিয়মের অভিযোগে বরিশাল শিক্ষা বোর্ডের সচিব আবদুল মোতালেব হাওলাদারের নেতৃত্বে তিন সদস্যের টিম ও বরগুনা জেলা প্রশাসকের পক্ষে জেলা ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুর রহমানের নেতৃত্বে তিন সদস্যের টিম ভিন্ন ভিন্ন তদন্ত করেছেন। জেলা প্রশাসকের তদন্ত টিম আমতলীতে তদন্ত শুরু করেছে।

শিক্ষা বোর্ডের তদন্ত দলের কাছে কেন্দ্রে পরীক্ষা চলাকালে অনিয়ম প্রতিয়মান হওয়ায় সোমবার পরীক্ষা কমিটির সিদ্বান্ত অনুসারে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের আদেশে আমতলী এইচএসসি পরীক্ষা কেন্দ্র স্থগিত করে বাকী পরীক্ষা পটুয়াখালী সরকারী মহিলা কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হওয়ার নির্দেশ জাড়ি করেন। এ নির্দেশের কারনে বৃহস্পতিবার আমতলীর পরীক্ষার্থীরা পটুয়াখালীতে গিয়ে পরীক্ষায় অংশগ্রহন করে। কেন্দ্র পূর্ণবহালের দাবীতে আমতলীর ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ সাধারণ মানুষ সোচ্চার হয়ে উঠেছে।

প্রকাশিত : ১৬ মে ২০১৫, ০৪:০৪ পি. এম.

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: