মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মোহাম্মদপুরে তুচ্ছ ঘটনায় বাস ভাংচুর ॥ শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিত : ১৫ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মোহাম্মদপুরে তুচ্ছ ঘটনার জের ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কয়েকটি বাস ভাংচুর করেছে। এরই প্রতিবাদে বাস শ্রমিকরা মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে ও সাত মসজিদ সড়কে কয়েকটি বাস আড়াতাড়ি করে অবরোধ করে রাখেন। সড়ক অবরোধের ফলে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে ও এর আশপাশ এলাকা ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। বৃহস্পতিবার সকালে এ ঘটনার খবর পেয়ে বিপুলসংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের সামনের রাস্তায় কয়েকটি বাস আড়াআড়ি করে রাখেন বাস শ্রমিকরা। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহন করা বাসটি চলাচলে বিঘœ সৃষ্টি হয়। ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা একটি বাস ভাংচুর করে। পরে ঢাবির বাসটি সেখান থেকে চলে আসে। এর এক ঘণ্টা পর সকাল ১০টার দিকে বাস শ্রমিকরা মোহাম্মদপুর সড়কে কয়েকটি বাস আড়াআড়ি করে রেখে অবরোধ করেন। এ সময় তারা বিক্ষোভ করতে থাকেন। এর ফলে সেই সড়কটি বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় যানজট। খবর পেয়ে শ্রমিক নেতাও উর্ধতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা অবরোধ তুলে নেন। বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, ঢাবির শিক্ষার্থীরা মৈত্রী পরিবহনের কয়েকটি বাস ভাংচুর করেছে। দুই চালককে তুলে নেন। পরে তারা এরই প্রতিবাদে সকাল ১০টা থেকে সাতমসজিদ সড়কে অবরোধ করেন। মৈত্রী পরিবহনের সব বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। মৈত্রী পরিবহনের শ্রমিক আরিফ জানান, সকাল সাড়ে ৭টার দিকে ঢাবির তরঙ্গ পরিবহনে শিক্ষার্থীরা মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে আসেন। এরপর তারা কয়েকটি বাস ভাংচুর করেন। আরিফের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৭৪২ ও ১৮০৭ নম্বর মৈত্রী পরিবহনের দুটি বাস চালকসহ নিয়ে গেছেন।

মৈত্রী পরিবহনের সঙ্গে যুক্ত ফতেহ ট্রান্সপোর্ট কোম্পানি লিমিটেডের (এফটিসিএল) পরিবহন শ্রমিক হাসান জানান, যানবাহন চলাচল আবার শুরু হয়েছে। বিষয়টি মীমাংসা করতে শ্রমিকদের একটি প্রতিনিধি দল ঢাবিতে যাচ্ছেন। তবে এ ব্যাপারে ঢাবির শিক্ষার্থীদের কারও বক্তব্য পাওয়া যায়নি। এ ব্যাপারে তেজগাঁও উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, সকালে মোহাম্মদপুর বাসডিপোর কয়েকটি বাস আড়াআড়ি করা ছিল। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহন করা বাসটি চলাচলে বিঘœ হয়। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা একটি বাস ভাংচুর করেন। পরে বিষয়টি স্বাভাবিক হয়েছে।

প্রকাশিত : ১৫ মে ২০১৫

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: