মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকায় ‘বাংলাদেশ ডেনিম এক্সপো’ ১১ মে

প্রকাশিত : ৭ মে ২০১৫

আন্তর্জাতিক ডেনিম উৎপাদক ও ক্রেতাদের কাছে বাংলাদেশের সক্ষমতা তুলে ধরতে আগামী ১১ মে ঢাকায় শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘বাংলাদেশ ডেনিম এক্সপো’। ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে প্রদর্শনীর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও ১২ মে সমাপনীতে থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বাংলাদেশে ডেনিম এক্সপোর আয়োজক ও ডেনিম এক্সপার্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজ উদ্দিন জানান, বাংলাদেশে ডেনিম শিল্পের প্রসারই এই প্রদর্শনীর একমাত্র উদ্দেশ্য নয়, বরং এটি ভাল ব্যবসা চর্চায় উৎসাহ প্রদান এবং বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখবে। এই প্রদর্শনী হতে প্রাপ্ত অর্থের দ্বারা বাংলাদেশে ডেনিম শিল্পের জ্ঞান প্রসারের লক্ষ্যে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। প্রদর্শনীতে আয়োজক বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, স্পেন, জাপান, ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, তুরস্ক, চীন, সান মারিনোর ২৫টি ডেনিম ও জিনস উৎপাদনকারী প্রতিষ্ঠান অংশ নেবে। -বিজ্ঞপ্তি

ওয়ালপ্যাড প্রো এক্সপার্ট ট্যাব ইলেক্ট্রনিক্স বাজারে

অর্থনৈতিক রিপোর্টার ॥ ওয়ালপ্যাড প্রো নামে উইন্ডোজ চালিত মাল্টি ফাংশনাল এক্সপার্ট ট্যাব এখন ইলেক্টনিক্স বাজারে পাওয়া যাচ্ছে। নিখুঁত ছবি, দ্রুত গতির ভিডিও রেন্ডার এবং পিসি ব্যবহারকারীদের কাছে এই প্যাড ইতোমধ্যে সাড়া ফেলতে সক্ষম হয়েছে। দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন ব্র্যান্ডের এই ওয়ালপ্যাড প্রো’র দাম নির্ধারণ করা হয়েছে ১৯ হাজার ৯৯০ টাকা। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে-উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবকে বলা চলে লেটেস্ট প্রযুক্তি পণ্য। আধুনিক বিশ্বে এটি একটি নতুন সংযোজন। ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন (সফটওয়ার) বিভাগের প্রকৌশলী আরিফুল হক রায়হান বলেন, মাল্টিমিডিয়া ব্যবহারকারীদের জন্যও এটি অনন্য।

ওয়ালপ্যাডে ইন্টেল এসডি অডিও সিস্টেম থাকার ফলে নিখুঁতভাবে সাউন্ড ইফেক্ট পাওয়া যাবে। এছাড়া ডুয়েল স্টেরিও স্পিকারের সাহায্যে পাওয়া যাবে বিনোদনের আমেজ।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: