আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিটি নির্বাচনের পর নীরব প্রতিবাদ করে ঠিক করেছি ॥ হান্নান শাহ

প্রকাশিত : ৩ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সিটি কর্পোরেশন নির্বাচনের পর নীরব প্রতিবাদ করে বিএনপি ঠিক করেছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আসম হান্নান শাহ। তিনি বলেন, বিএনপি সরকারের কোন পাতানো ফাঁদে পা দেবে না। তাই নির্বাচনের পর সরকারের শত উস্কানি সত্ত্বেও আমরা নীরব প্রতিবাদ করে ঠিক করেছি। শনিবার সকালে শ্রমিক দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শেরেবাংলানগরে প্রয়াত: রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর একথা বলেন।

হান্নান শাহ বলেন, বিএনপি গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার রাজনীতি করে। তাই দলের সিনিয়র নেতাদের মধ্যে বৈঠক করে পরবর্তী কর্মসূচীর ঘোষণা করা হবে। তিনি বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের দমন করতে সরকার মামলায় চার্জশিট দিয়ে বিচার প্রক্রিয়ার পাঁয়তারা করছে। কবেনাগাদ আন্দোলনের পরবর্তী কর্মসূচী আসবে এমন প্রশ্নের জবাবে হান্নান শাহ বলেন, ‘আমি সেনাবাহিনীর কর্মকর্ত ছিলাম। আমরা কখনই সময়, দিক ও শক্তির কথা প্রকাশ করি না। আন্দোলনের পরবর্তী কর্মসূচীর কথা বলা হয়েছে, এ জন্য অপেক্ষা করতে হবে।’

তিন সিটির নির্বাচন বাতিল করে নতুন করে নির্বাচন আয়োজনের দাবি জানিয়ে হান্নান শাহ বলেন, ২৮ এপ্রিলের নির্বাচনে সরকারের কালো মুখ উন্মোচিত হয়েছে। এ নির্বাচন বাতিল না করলে জনগণ আওয়ামী লীগ সরকারকে সমুচিত জবাব দেবে। সিটি নির্বাচন ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনের মতো নীল নক্সার নির্বাচন হয়েছে অভিযোগ করে তিনি বলেন, সে সময়ে কেউ কেউ বলেছে, বিএনপি নির্বাচনে গেলে জয় লাভ করত। এবার মিডিয়ার কল্যাণে দেশ-বিদেশের সবাই দেখেছে আওয়ামী লীগের আমলে কোন নির্বাচন সুষ্ঠু হয় না, হতে পারে না।

সালাউদ্দিনকে ফেরত দিন- রিপন ॥ নিখোঁজ বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদকে অক্ষত ফেরত দিতে সরকারের কাছে ফের দাবি জানিয়েছেন দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। তিনি বলেন, বিএনপি প্রত্যাশা করে সরকার উচ্চ আদালতের নির্দেশক্রমে নিখোঁজ সালাহ উদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফেরত দেবে। শনিবার বিকেলে সালাউদ্দিনের গুলশানের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

তত্ত্বাবধায়ক সরকারে অধীনে জাতীয় নির্বাচন দিন- জয়নাল ॥ সরকারকে উদ্দেশ্য করে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট জয়নাল আবদীন বলেছেন, প্রশ্নবিদ্ধ সিটি নির্বাচন বাতিল করে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারে অধীনে জাতীয় নির্বাচন দিন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংস্কৃতিক দল আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুমতি পেয়েও আলোচনা সভা করেনি শ্রমিক দল ॥ মে দিবস উপলক্ষে আলোচনাসভা করতে অনুমতি পেয়েছিল বিএনপির সহযোগী সংগঠন শ্রমিক দল। কিন্তু প্রস্তুতি না থাকায় শুক্রবার বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে তারা আলোচনাসভা করেনি।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: