মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চসিক নির্বাচন ফল বাতিল ও পুনর্নির্বাচন দাবি আমীর খসরুর

প্রকাশিত : ১ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন ও ফল বাতিল এবং পুনর্নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলমের প্রধান নির্বাচনী এজেন্ট নগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৫-এর রিটার্নিং অফিসারের কাছে লিখিত এক পত্রে তিনি এ দাবি জানিয়েছেন। পত্রে আমীর খসরু মাহমুদ চৌধুরী দাবি করেন ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামে মূলত কোন নির্বাচন হয়নি। যা হয়েছে তা নির্বাচনের নামে গণতন্ত্র, জনগণের ভোটাধিকারের প্রতি চরম উপহাস ও প্রহসন।

আমরা লক্ষ্য করলাম, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছিল, ততই আমাদের নেতাকর্মী, নির্বাচনী কাজে সম্পৃক্ত আহ্বায়কসহ নির্বাচন পরিচালনা কমিটির লোকজন ও এজেন্টদের বাসায় বাসায় পুলিশ তল্লাশি ও হয়রানি করে এবং অনেককে গ্রেফতার করে। এমনকি বিভিন্ন স্থানে পলিশের কিছু কর্মকর্তা প্রকাশ্যে মেয়র প্রার্থী মনজুর আলমের পক্ষে এজেন্ট হিসেবে দায়িত্ব পালন না করার জন্য হুমকি প্রদান করে। এছাড়াও নির্বাচনী প্রচার চালানোর সময় বায়েজিদ, পলিটেকনিক্যাল, জালালাবাদ, লালখান বাজারসহ বিভিন্ন এলাকায় সরকারদলীয় সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের লোকজনের ওপর হামলা করে। বিভিন্ন কেন্দ্রে এজেন্টদের ঢুকতে না দেয়া, বহিরাগত সন্ত্রাসী কর্তৃক আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় একের পর এক কেন্দ্র দখল করে জাল ভোট দেয়া, ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা দান, প্রতিটি ভোট কেন্দ্রের ভেতরে বাইরে শ’ শ’ স্থানীয় ও বহিরাগত ক্যাডার মোতায়েন করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করা, ব্যালট পেপারে সীল মেরে বাক্স ভর্তি করে উৎসব করে। এভাবে সকাল ১১টার আগেই সরকারদলীয় সন্ত্রাসীরা প্রায় ৮০ শতাংশ কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়ে প্রতিটি কেন্দ্র নিজেদের দখলে নেয়। মনে করি ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামে মূলত কোন নির্বাচনই হয়নি, যা হয়েছে তা হচ্ছে নির্বাচনের নামে গণতন্ত্র, জনগণের ভোটাধিকারের প্রতি চরম উপহাস ও প্রহসন। এমতাবস্থায় জনগণের মৌলিক, মানবিক ও শাসনতান্ত্রিক অধিকারের প্রতি সম্মান দেখিয়ে অবিলম্বে ২৮ এপ্রিলের তথাকথিত নির্বাচন ও ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছি।’

প্রকাশিত : ১ মে ২০১৫

০১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: