আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কক্সবাজারে শিক্ষক হত্যার তদন্ত ও দোষীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার শহরের শহীদ তিতুমীর ইনস্টিটিউটের শিক্ষক শহিদুল ইসলাম চৌধুরীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা। ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন করেছে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী। শনিবার বেলা সাড়ে ১২টায় শহরের তারাবুনিয়ার ছড়া খুরুশকুল রাস্তার মাথায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে অভিযোগ করা হয়, নিহত শিক্ষক শহিদুল ইসলামের স্ত্রী আসমা তানজিলা সদরের খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। শিক্ষকতার আড়ালে স্ত্রীর পরকীয়ার বিষয়টি আঁচ করেন স্বামী শহিদুল। এ কারণে তাকে অনেকবার বারণ করেছেন তিনি। ফিরে না আসায় অবশেষে পরকীয়ার সূত্র ধরে স্ত্রীকে তালাক দেন শিক্ষক শহিদ। ক্ষোভে স্ত্রীর দায়েরকৃত মামলায় জেলও খেটেছেন শিক্ষক স্বামী শহিদুল। জেল থেকে জামিনে মুক্ত হলে শহিদুল ইসলামকে হুমকি-ধমকি দিয়ে আসছিল তালাকপ্রাপ্তা স্ত্রী আসমা তানজিলা ও অজ্ঞাতনামা ব্যক্তিরা। এতে জীবনের আশঙ্কা করে শহিদুল ইসলাম ২০ এপ্রিল কক্সবাজার সদর থানায় সাধারণ ডায়েরিও করেছিলেন। ডায়েরি করার একদিন পর ২১ এপ্রিল গভীর রাতে মতিনের ভাড়া বাসা থেকে ওই শিক্ষকের লাশ উদ্ধার করে পুলিশ।

মানববন্ধনে বক্তারা বলেন, পুলিশ আত্মহত্যা বললেও এটি পরিকল্পিত হত্যাকা-। কারণ শহিদুল ইসলাম ছিলেন প্রতিবন্ধী। আত্মহত্যা করার মতো তার শারীরিক কোন ক্ষমতাই ছিল না। ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবি করেন তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন, স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক মুহাম্মদ শফিকুল হক, সহকারী পরিচালক নেছারুল হক ও রফিক আহমদসহ অনেকে।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: