হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আলো ছড়াচ্ছেন ইমতু রাতিস

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

বর্তমানে ব্যস্ততা...

এটিএন বাংলায় চায়ের চুমুকে শোর উপস্থাপনা করা তো আছেই, এছাড়া একটা মেগা ধারাবাহিকের কাজ চলছে ভাল গতিতেই। ঈদের নাটক, মঞ্চ আর সিনেমার শূটিং চলছে নিয়মিত। সামনে আরও কিছু কাজের ব্যাপারে কথা হচ্ছে।

নিজের কাজের মূল্যায়ন...

একজন শিল্পী হিসেবে যে কোন কাজে খুশি হওয়ার জায়গাটা খুবই সীমিত। একজন শিল্পীসত্তার মূল লক্ষ্যই হলো কাজের মধ্য দিয়ে মানুষের মাঝে বেঁচে থাকা। তাই নিজের ভাল কাজ দিয়ে দর্শকদের বিনোদন দিতে পারাটাই জীবনের বড় সার্থকতা।

মিডিয়া ভাবনা...

বর্তমান মিডিয়া একটা সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে বলে আমি মনে করি। অগোছালো আর পিছিয়ে পরা প্রযুক্তি নিয়ে আমরা এগোচ্ছি ঠিকই কিন্তু বাইরের অনুষ্ঠানের মানের তুলনায় সেটা খুবই পেছানো যার দরুন আমরা দর্শক ধরে রাখতে পারছি না। সবাই যখন নতুন বাজার আর দর্শক ধরার প্রতিযোগিতায়, সেখানে নিজেদের দর্শক হারানোর ব্যাপারটা খুবই উদ্বেগজনক।

বড় পর্দায় অভিষেক...

নার্গিস আক্তার পরিচালিত ‘জৈবতি কন্যার মন’ ছবির শূটিং করছি। চমৎকার গল্প এবং সংলাপ সেইসঙ্গে আমার অভিনয় আশা করি দর্শকদের ভাল লাগবে। আরও সাতটি সিনেমার কথাবার্তা প্রায় চূড়ান্ত।

প্রিয় চরিত্র...

পছন্দের চরিত্র বলতে আমার খাতায় তেমন কিছু নেই। যে কোন ভাল গল্পের প্রতিটি চরিত্রই আমার চোখে চ্যালেঞ্জিং এবং গল্পের চাহিদায় চরিত্রটা ফোঁটাতে পারাটাই আমার সার্থকতা।

কাজের ফাঁকে...

কাজের ফাঁকে যদি বিরতি পাই তবে সিনেমা দেখি প্রচুর, পত্রিকা পড়ি, অনলাইনে গল্প পড়ি। আর আমি খুব বন্ধুপ্রিয় মানুষ, সারাক্ষণ হই-হুল্লোড় আর আড্ডাবাজি করে সময় পার করে দেই।

পছন্দের ব্যক্তিত্ব ...

অভিনয় জগতে বাংলাদেশের আনোয়ার, শাবানা, রাজ্জাক, কবরী, চঞ্চল চৌধুরী, মোশাররফ ভাইÑ এঁদের অভিনয় খুব ভাল লাগে। আর এই উপমহাদেশে শাবানা আজমী, নাসিরুদ্দিন শাহ, কীরন খের, হালের শাহরুখ খান, আমিতাভ বচ্চন, রানী তো পছন্দের তালিকায় আছেই। এছাড়াও পশ্চিমের নিকোলাজ কেজ, জনি ডেপ, উমা থার্মেন, টম হ্যাংক্স এদের অভিনয় আমি প্রচ- পছন্দ করি।

নেশা নাকি পেশা...

অভিনয়, উপস্থাপনা, মডেলিং, মঞ্চ সবকিছুই আমার নেশা, কাজের সঙ্গে যেহেতু অর্থ জড়িত তাই এটা পেশাও বটে। আমি আমার কাজগুলোকে উপভোগ করি এবং পেশাগতভাবে আর্থিক আয়টাও হয়। তাই এটা আমার নেশা, পেশা আর ভালবাসা।

আমি ইমতু, ভাল থাকবেন কিন্তু...

আমি সবার সঙ্গে প্রথম পরিচয়ে এই কথাটি বলতাম, যেন আমার এই বাক্যের মাধ্যমেই আমাকে মনে রাখে। আমি সবার ভালবাসা চাই যা সবসময় আমার কাজের রসদ জোগাবে। আর আমি যেহেতু শিল্পী, মরার আগ মুহূর্ত পর্যন্ত এই পরিচয়টা নিয়ে বেঁচে থাকতে চাই।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: