আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে দুর্বৃত্তের অস্ত্রের আঘাতে গৃহবধূ খুন

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫
  • স্বামী ও মেয়ে আহত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৮ এপ্রিল ॥ গাজীপুরে দুর্বৃত্তরা এলোপাতাড়ি কুপিয়ে এক গৃহবধূকে খুন করেছে। এসময় দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে নিহতের স্বামী ও মেয়ে গুরুতর আহত হয়েছে। নিহতের নাম খোরশেদা বেগম (৪৮)। তিনি গাজীপুর মহানগরের ভাওরাইদ গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী। এ ঘটনায় গুরুতর আহতরা হলো নিহতের স্বামী আনোয়ার হোসেন (৬০) ও তাদের মেয়ে আকলিমা আক্তার (২৮)।

জানা যায়, শুক্রবার রাতে খাবার খেয়ে গাজীপুর মহানগরের ভাওরাইদ গ্রামের আনোয়ার হোসেন (৬০), তার স্ত্রী খোরশেদা বেগম (৪৮) এবং মেয়ে আকলিমা আক্তার (২৮) একই ঘরে ঘুমিয়ে পড়ে। রাতের কোন এক সময় দুর্বৃত্তরা মাটির তৈরি ওই ঘরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে ওই তিনজনকে এলোপাতাড়ি কুপিয়ে বাইরে থেকে ঘরের দরজা তালাবদ্ধ করে রেখে পালিয়ে যায়। শনিবার সকালে বাড়ির অন্যান্য লোকজন তালাবদ্ধ ঘরের ভেতর থেকে গোঙ্গানির শব্দ পেয়ে দরজার তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এ সময় তারা ঘরের ভেতরে খোরশেদা বেগমকে মৃত অবস্থায় এবং গুরুতর আহত আনোয়ার হোসেন ও আকলিমা আক্তারকে অচেতন অবস্থায় দেখতে পায়।

রাবিতে শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যকে আওয়ামী লীগ নেতাদের শাসানো ও শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। শনিবার বেলা ১১টায় মিছিলটি বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সুজনের সঞ্চালনায় বক্তব্য দেন রাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সোহরাব হোসেন, ছাত্র ইউনিয়নের সভাপতি আয়াতুল্লাহ খোমেনী, ছাত্র ফেডারেশনের সভাপতি ফারুক ইমন, ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায় প্রমুখ। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা প্রমুখ।

এদিকে একই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদ ও চেয়ারম্যান পরিষদ। শনিবার দুপুরে প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. এস.এম. এক্রাম উল্যাহ এবং চেয়ারম্যান পরিষদ সভাপতি প্রফেসর হারুন-অর-রশীদ স্বাক্ষরিত পৃথক বিবৃতিতে এ ঘটনাকে দুঃখজনক ও বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি-বিধানের ওপর অযাচিত হস্তক্ষেপ বলে উল্লেখ করা হয়।

বিএসএমএমইউর ডে কেয়ার স্কুলের শিক্ষার্থীরা পিজাহাটে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র ইন্সটিটিউট অফ প্যাডিয়াট্রিক নিউরো ডিসঅর্ডার্স এন্ড অটিজম (ইপনা) পরিচালিত ডে কেয়ার স্কুলের ছাত্রছাএীবৃন্দ ও তাঁদের অভিভাবকগণ শনিবার গুলশানের পিজাহাটে সময় কাটান। এসময় তাঁরা সেখানে দুপুরের লাঞ্চ ও খেলাধূলা করেন। গুলশানের উদ্দেশ্যে রওনা দেয়ার আগে সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র বটতলায় বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান অটিস্টিক ছাত্রছাএীদের শুভেচ্ছা জানান। এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুলাহ সিকদার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোঃ আসাদুল ইসলাম প্রমুখ। -বিজ্ঞপ্তি

এআইইউবিতে ডা. আনোয়ারুল আবেদীন লেকচার সিরিজ

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এ.আই.ইউ.বি) এর এ.আই.ইউ.বি ওমেন ফোরাম এর উদ্যোগে গত ১৫ই এপ্রিল ”ব্যবসায় উদ্যোক্তা ও অর্থনীতি” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে নারী উদ্যোক্তাদের অংশগ্রহনে ডা. আনোয়রুল আবেদীন লেকচার সিরিজ এ.আই.ইউ.বি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড ল্যামাগানা। এছাড়া সেমিনারে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলার প্রফেসর চার্লস সি ভিলোনোভা, বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: