মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পিতাসহ সাত সন্তানের লাশ উদ্ধার

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫, ১২:০০ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের এক বাড়ি থেকে পিতাসহ সাত সন্তানের লাশ উদ্ধার করেছে দেশটির পুলিশ।

কয়েকদিন ধরে কাজে না গেলে রোডনি টোড (৩৬) নামের ওই নিহত ব্যক্তির এক সহকর্মী পুলিশে খবর দেয়। খবর পেয়ে মেরিল্যান্ডের প্রিন্স অ্যানি এলাকায় অবস্থিত তার বাড়ি থেকে টোডসহ তার সন্তানদের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত সন্তানদের বয়স ছয় থেকে ঊনিশ বছরের মধ্যে বলে জানা গেছে। এদের মধ্যে দু’জন ছেলে আর বাকি পাঁচজন মেয়ে বলে জানিয়েছেন টোডের সৎবাবা লয়েড এডওয়ার্ড। এরা সবাই কার্বন মনোক্সাইড বিষক্রিয়ায় নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এডওয়ার্ড জানান, বিল পরিশোধ না করায় তার বাড়ির বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর তিনি একটি জেনারেটরের ব্যবস্থা করেন বিদ্যুৎ সরবরাহ ও বাড়ি গরম রাখতে।

এদিকে, বাড়ি তল্লাশি চালাতে গিয়ে পুলিশ টোডের রান্নাঘর থেকে একটি জ্বালানিহীন জেনারেটর খুঁজে পেয়েছে। কার্বন মনোক্সাইড একটি বর্ণহীন, গন্ধহীন গ্যাস। কার্বন সমৃদ্ধ জ্বালানি পুড়ে এই গ্যাস উৎপন্ন হয়।

মার্কিন দুযোর্গ ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ কেন্দ্রের এক প্রতিবেদনে জানানো হয়ছে, প্রতিবছর দেশটিতে কার্বন মনোক্সাইড বিষক্রিয়ায় অন্তত চারশ’ মানুষ নিহত হয়। এছাড়া চার হাজারেরও বেশি মানুষ এই বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫, ১২:০০ পি. এম.

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: