কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্যাম্পাস সংবাদ

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫
  • চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছায়া জাতিসংঘ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল ছায়া জাতিসংঘ ২০১৫। গত ১৯-২১ মার্চ পর্যন্ত তিনদিনব্যাপী এ কনফারেন্সে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার পাঁচ দেশের ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের সর্বমোট ২৪০ জন শিক্ষার্থী ৫টি বিভাগে অংশগ্রহণ করেন। এর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ বিভাগ ছিল ‘জাতিসংঘ পরিবেশ কর্মসূচী। এ বিভাগে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ সম্মেলনের আলোচ্য বিষয় ছিল ‘কার্বন নির্গমন কমাতে শক্তি খরচের ধরন পরিবর্তন। জাতিসংঘের এই পরিবেশ কর্মসূচী সম্মেলনে সেরা প্রতিনিধি নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের ৩য় বর্ষের ছাত্র শেখ নাহিয়ান ওয়াহিদ। তিনি সম্মেলনে রাশিয়ার প্রতিনিধিত্ব করেন। সমাপনী অনুষ্ঠানে তাঁকে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম।

ডিআইইউতে ক্রিকেট লীগ প্রতিযোগিতা

সম্প্রতি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি প্রিমিয়ার ক্রিকেট লীগের ফাইনাল প্রতিযোগিতা-২০১৫ অনুষ্ঠিত হয় ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বাড্ডার সাঁতারকুলে। এতে ফার্মেসি অনুষদের ছাত্ররা অংশগ্রহণ করে। খেলায় ৬টি দলের মধ্যে ফাইনালে অংশগ্রহণ করে অগ্নি একাদশ ও আমরাই শ্রেষ্ঠ একাদশ। চ্যাম্পিয়ন হয় আমরাই শ্রেষ্ঠ একাদশ। ম্যান অব দ্য ম্যাচ হয় রন্জু।

খেলা শেষে বিজয়ীদের পুরস্কার প্রদান করেন, অত্র ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. কেএম মহসিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ডাঃ মুহম্মদ শহিদুল কাদির পাটোয়ারী, ট্রেজারার অধ্যাপক ড. মইনুল হোসেন, ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, পরিচালনা পর্ষদের সদস্য এস কে পাটোয়ারী, ফার্মেসি অনুষদের চেয়ারম্যান অধ্যাপক মইনুল হাসান ও অতিরিক্ত রেজিস্ট্রার মোঃ শাহ আলম চৌধুরী।

আইটি কোর্সের সনদ

বিতরণ

সম্প্রতি মহারাজপুর উচ্চ বিদ্যালয় মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ও বারঘরিয়া ইউনিয়নের ৪০ জন মহিলার বেসিক আইটি প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ করা হয়। আইসিটি বিভাগের আওতাধীন লার্নিং এ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের প্রশিক্ষণের সনদ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহারাজপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ ইমতিয়াজুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মোঃ আবদুল ওদুদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা শাকিলা দিল হাছিন, অতিথি হিসেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাঃ তৌফিকুল ইসলাম ও নারায়ণপুর ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট আলমগীর কবির।

বনফুল আদিবাসী কলেজের

দশ বছর

‘সৃজনশীলতা ও মানবিক মূল্যবোধ’ এই প্রতিপাদ্যকে বুকে ধারণ করে ১০ বছর পূর্তি উৎসব পালন করেছে রাজধানীর মিরপুরে অবস্থিত বনফুল আদিবাসী গ্রিনহার্ট কলেজ। গত ২৮ মার্চ কলেজ ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বনফুল আদিবাসী গ্রিনহার্ট কলেজের সভাপতি ভেন প্রজ্ঞানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত ১০ বছর পূর্তি উৎসব ও বার্ষিক মেধা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, গ্রিনহার্ট কলেজের শিক্ষা উপদেষ্টা প্রফেসর আশরাফ আলী। অন্য অতিথিদের মধ্যে ছিলেন- বনফুল আদিবাসী ফাউন্ডেশন ট্রাস্টের কোষাধ্যক্ষ মি. রিয়েল দেওয়ান, সদস্য মিসেস কামনা দেওয়ান এবং ইংরেজী বিভাগের প্রভাষক আবদুল হাই মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর অধীর চন্দ্র সরকার।

ক্যাম্পাস প্রতিবেদক

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫

২৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: