মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা ॥ ৫ লাখ টাকা ছিনতাই

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রামপুরায় নিজ ফেসবুক এ্যাকাউন্টে স্ট্যাটাস দিয়ে এক যুবক আত্মহত্যা করেছে। পৃথক স্থানে ছিনতাইকারীরা দুই ব্যবসায়ীসহ তিনজনের ওপর হামলা চালিয়ে নগদ প্রায় ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রামপুরায় ইমন খন্দকার (২৫) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার গভীর রাতে পুলিশ পশ্চিম রামপুরার ওয়াপদা রোডের ১৭৪ নম্বর বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য শনিবার ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহত ইমনের বন্ধু সিফাত আহমেদ জানান, স্থানীয় এক লোকের জানাজা ও দাফন শেষে শুক্রবার বিকেলে তাদের সঙ্গে আড্ডা দেন ইমন।

পরে সন্ধ্যায় বাসায় ফিরে নিজ ফেসবুক এ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দেন ‘আমি মরে গেলে কি কেউ কাঁদবে?’ এরপর রাতে তার আত্মহত্যার খবর পাওয়া যায়। রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রশিদ জানান, মৃতের বাবার নাম নীলু খন্দকার। ছোটবেলায় বাবা-মা মারা যাওয়ার পর থেকে ফুফু শান্তা খন্দকারের ওই বাসায় থাকতেন ইমন। তিনি আরও জানান, ইমন ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। তবে আত্মহত্যার কারণ জানাতে পারেননি তিনি।

ছিনতাই ॥ শনিবার দিনেদুপুরে রাজধানীর কাওরানবাজার রেলগেট এলাকায় ব্যস্ততম সড়কে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মনির হোসেন (২৫) নামে এক টাইলসের দোকানের কর্মচারীকে একটি মাইক্রোবাসে তুলে নেয়। পরে ডিবি পুলিশ বেশে ছিনতাইকারীরা মাইক্রোবাসের ভেতরে ওই যুবককে মারধর করে নগদ ৩ লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে ওই যুবককে হাতিরঝিল এলাকায় চলন্ত মাইক্রোবাস থেকে ফেলে দিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। আহত মনির হোসেন জানান, তিনি কুড়িল চৌরাস্তার মেঘনা নামে একটি টাইলসের দোকানে কাজ করেন। সকাল ১০টার দিকে ওই দোকানের জন্য টাকা তুলতে ব্র্যাক ব্যাংকের গুলশান-১ শাখায় যান। তিনি ব্যাংক থেকে তিন লাখ টাকা তুলে রিকশাযোগে কাওরানবাজারের সিংহাই নামক দোকানে মাল কেনার জন্য যাচ্ছিলেন। আহত মনির আরও জানান, দুপুর ১২টার দিকে ওই মার্কেট সংলগ্ন কাওরানবাজার রেলগেট ও সোনারগাঁও হোটেলের মাঝামাঝি স্থানে পৌঁছলে একটি সাদা মাইক্রোবাস তার সামনে থামে। এ সময় মাইক্রোবাসের ভেতর থেকে ডিবি পরিচয়ে ২-৩ জন তাকে হাতকড়া পরিয়ে মাইক্রোবাসে তুলে মারধর করতে থাকে। পরে মাইক্রোবাসের ডিবি পুলিশের পরিচয়ে কয়েকজন তাকে অস্ত্রের ভয় দেখিয়ে তার কাছে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। এরপর হাতকড়া পরা অবস্থায় হাতিরঝিলের ছাপড়া মসজিদ এলাকায় চলন্ত মাইক্রোবাস থেকে তাকে ফেলে দেয়া হয়।

এদিকে শুক্রবার রাত আড়াইটার দিকে ছিনতাইকারীরা তেজগাঁও থানাধীন কাওরানবাজার এলাকায় মোঃ রিপন (২৫) নামে এক কাঁচামাল ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে নগদ প্রায় দেড়লাখ টাকা ছিনিয়ে নিয়েছে।

পরে রিপনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদিকে একই সময় রাজধানীর যাত্রাবাড়ী এক ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে প্রায় ৫০ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে যাত্রাবাড়ী ভাঙ্গা প্রেসের সামনে ছিনতাইকারীরা কামাল হোসেন (৩৫) নামে এক ঝুট ব্যবসায়ীকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে নগদ টাকা ও দুটি মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে। পরে আহত অবস্থায় তিনি নিজেই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫

২৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: