মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জাতির শ্রেষ্ঠ বীরদের সম্মাননা

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে জাতির শ্রেষ্ঠ বীরদের সম্মাননা প্রদান করা হয়েছে। এ সব অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় প্রশাসন। এতে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন ও জনপ্রতিনিধিরা অংশ নেন এবং বক্তব্য রাখেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

বরিশাল ॥ নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে মুক্তিযুদ্ধের কথা, মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। সকাল নয়টায় সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠানমালার উদ্ধোধন করেন বীর নারী মুক্তিযোদ্ধা (বীরঙ্গণা) বিভা রানী মজুমদার। এছাড়া জেলা প্রশাসনের আয়োজনে নগরীর লেডিস ক্লাবে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্বর্ধনা দেয়া হয়েছে।

মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে মুক্তিযোদ্ধাদের গণসংবর্ধনা দেয়া হয়েছে। লৌহজং উপজেলা মিলনায়তনে বিশেষ এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আলহাজ মোঃ মোহাম্মদ মহিউদ্দিন। উদ্বোধন করেন অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। লৌহজংয়ের ইউএনও মোঃ খালেকুজ্জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- শেখ লুৎফর রহমান, ওসমান গনি তালুকদার, আব্দুল রশিদ সিকদার, জাকির হোসেন ব্যাপারী ও নাজনীন আক্তার স্বর্ণা।

রাজবাড়ী ॥ বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী জেলা প্রশাশনের উদ্যোগে তার বাস ভবনে মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান। প্রধান অতিথি ছিলেন সদস্য কাজী কেরামত আলী এবং বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী।

নীলফামারী ॥ নীলফামারীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলার ৬ উপজেলায় পৃথকভাবে জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসকের পক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়। জেলা শহরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএএম রফিকুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেন। অনুষ্ঠানে অসহায় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের মধ্যে সম্মানী হিসেবে ক্রেস্ট , চেক ও বস্ত্র বিতরণ করা হয়। অন্যদিকে জেলা ডিমলা, ডোমার জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।

মাগুরা ॥ বৃহস্পতিবার মাগুরায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসক ও পুলিশ সুপার মুক্তিযোদ্ধাদের হাতে ফুল দিয়ে বরণ করেন।

ঈশ্বরদী ॥ বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়। এ অনুষ্ঠানে ১শ’ মুক্তিযোদ্ধা পরিবারকে অনুদান দেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে মকলেছুর রহমান মিন্টু, মাহাজেবীন শিরিন পিয়া, আনিসুন্নবী বিশ্বাস, বিমান কুমার দাস, আতম শহীদুজ্জামান নাসিম, গোলাম মোস্তফা চান্না, লেন্টু বিশ্বাস, আব্দুল খালেক, আনিসুর রহমান ও ফজলুর রহমান ফান্টু বক্তব্য দেন।

বাউফল ॥ বৃহস্পতিবার দুপুরে মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা স্মৃতিস্তম্ভ চত্বরে সংবর্ধনা দেয়া হয়েছে। আসম ফিরোজ প্রধান অতিথি ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপত্বি করেন, বাউফল উপজেলা নির্বাহী অফিসার এবিএম সাদিকুর রহমান।

কালকিনি ॥ বৃহস্পতিবার দুপুরে আধুনিক অডিটরিয়াম হলরুমে ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে জাতির শ্রেষ্ঠসন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। ইউএনও মোঃ হেমায়েত উদ্দিন সভাপতিত্ব করেন।

মোহনগঞ্জ ॥ মোহনগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। শহীদ আলী উছমান শিশু পার্কের মুক্তিযোদ্ধা মুক্তমঞ্চে ইউএনও মোহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- আখম শফিকুল হক, শহীদ ইকবাল, লতিফুর রহমান রতন, আব্দুল হক প্রমুখ।

রায়পুর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে বৃহস্পতিবার মার্চেন্টস্ একাডেমির মাঠে ২শ’ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে উপজেলা পশাসন। এ সময় তাদের ও পরিবারদের মাঝে নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করা হয়।

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৫

২৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: