আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অগ্নিসংযোগকারীদের জমি বাজেয়াপ্ত করা হবে

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫, ০১:৪৩ পি. এম.
অগ্নিসংযোগকারীদের জমি বাজেয়াপ্ত করা হবে
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার ॥ আন্দোলনের নামে যারা ভূমি অফিসে আগুন দিচ্ছেন তাদের খুঁজে বের করে জমি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপি-জামায়াত জোটের চলমান অবরোধে জানমালের ক্ষয়ক্ষতিতে অসন্তোষ প্রকাশ করে এ নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, একটি রাজনৈতিক দল যাদের নামের সাথে ইসলাম শব্দ যুক্ত আছে এবং তাদের দোসর বিএনপি মিলে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে- এটা তো গণহত্যার শামিল। তারা গণহত্যাই চালাচ্ছে।

প্রধানমন্ত্রী আরো বেলেন, উপজেলায়, জেলায় ভূমি অফিসগুলোতেও তারা আগুন দিচ্ছে। এর অর্থটা কী? দলিলপত্র পুড়িয়ে ফেলার কী রহস্য থাকতে পারে? আমি আমাদের গোয়েন্দা সংস্থাকে বলছি- যে করেই হোক এদের খুঁজে বের করতে হবে। যারা আগুন দিয়ে জমির দলিলপত্র পোড়াচ্ছে তাদের, তাদের বাপ-দাদার যতো জমি আছে সব বাজেয়াপ্ত করা হবে।

গত ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া বিএনপি জোটের অবরোধ-হরতালে রাজপথে মিছিল সমাবেশ না দেখা গেলেও যানবাহনে পেট্রোল বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ ও হাতবোমার বিস্ফোরণ ঘটানো হচ্ছে।

নাশকতার এসব ঘটনায় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন, যাদের বেশিরভাগই আগুনে পুড়ে মারা গেছেন।

গত কিছু দিনে গাড়িতে অগ্নিসংযোগের পাশাপাশি বিভিন্ন জেলায় সরকারি কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আগুন দিয়ে বেশ কয়েকটি স্থানে ভূমি অফিস পুড়িয়ে দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইসলামিক ফাউন্ডেশনের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫, ০১:৪৩ পি. এম.

২২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: