মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মুন্সীগঞ্জে গৃহবধূকেনির্যাতনে হত্যার অভিযোগ

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ‘আমার সোনামনিকে মাইরা হালাইছেরে, ওরা আমাগোও মারবো। আমার লিপিরে ওরা পিটাইয়া কিভাবে মারলরে’? এইভাবে নির্যাতনে নিহত লিপি বেগমের মা রিনা বেগম (৭০) বৃহস্পতিবার সিরাজদিখান থানার সামনে লাশের পাশে বসে কান্না করছিল আর বার বার মূর্ছা যাচ্ছিল।

সিরাজদিখান উপজেলার রশুনিয়া ইউনিয়নের দক্ষিণ তাজপুর গ্রামে গৃহবধূ লিপি বেগমকে (২৫) গলায় ওড়না জড়িয়ে ও পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাত দশটার দিকে সে মারা যান। পুলিশে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ঘটনার পর হতে নিহতের স্বামী পলাতক রয়েছেন।

নিহতের মা রিনা বেগম জানান, বিয়ের পর থেকেই লম্পট রিপন মদ, গাঁজা ও খারাপ মেয়েদের সঙ্গে রাত কাটাতো। এ সব বিষয়ে বাধা দিয়ে কথা বললে আমার মেয়ে লিপির ওপর নির্যাতন চালিয়ে আসছিল রিপন। কয়েকবার এ ব্যাপারে নির্যাতন করলে রিপনের বাড়িতে সালিশ করা হয়েছে। নিহতের মেয়ে তৃতীয় শ্রেণীর ছাত্রী হেলেনা আক্তার নিপুন (০৯) বলেন, বুধবার সকালে আমার ছোট ভাইয়ের সুন্নতে খাৎনার অনুষ্ঠানের আত্মীয়দের কাপড় দেয়া নিয়ে বাবা মায়ের ঝগড়া হয়। এরপর আমরা ঘুমিয়ে পড়লে রাত দশটার সময় হৈচৈ শুনে উঠে দেখি মা মাটিতে শুয়ে আছে। বাড়ি ভর্তি লোকজন। আমি মায়ের কাছে গিয়ে মাকে ডাকলে সবাই বলে তোর মা মরে গেছে।

কক্সবাজারে চিকিৎসা অবহেলায় শিশু মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার হাসপাতালে ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে জেলা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে এ ঘটনা ঘটে। হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত শিশু চিকিৎসক প্রাইভেট চেম্বারে ব্যস্ত থাকায় মেডিক্যাল কলেজের ছাত্র ফরহাদ সিনিয়র ডাক্তারকে অবগত না করে নিজেই একটি ইনজেকশন পুশ করলে শিশুটির মৃত্যু ঘটে বলে অভিযোগে জানা গেছে।

জানা যায়, কক্সবাজার সদর খুরশকুল হামজার ডেইল এলাকার আনোয়ার হোসেনের ৪ মাসের শিশু আব্দুল্লাহকে বুধবার দুপুরে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যা ৭টায় শিশুটি ঝিমিয়ে পড়লে হাসপাতাল কর্তৃপক্ষ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করে। কিন্তু ফরহাদ নিজের ইচ্ছামতো চিকিৎসা দিয়ে ৪ মাসের শিশু আব্দুল্লাহকে মেরে ফেলেছে বলে দাবি করেছে ওই শিশুর পরিবার। মেডিক্যাল কলেজের ছাত্র ফরহাদ জানান, শিশুটি অত্যস্ত অসুস্থ হয়ে ঝিমিয়ে পড়ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিরাপদে পৌঁছানোর লক্ষ্যেই ইনজেকশন দেয়া হয়েছিল।

মাদকমুক্ত সমাজ চাই

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ মাদকমুক্ত সমাজ গঠনে নীলফামারীতে মানববন্ধন ও সমাবেশ করেছে মাদক নির্মূল কমিটি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে এক ঘণ্টাব্যাপী শহরের স্বাধীনতা স্মৃতি অম্লান চত্বর চৌরঙ্গী মোড়ে মানববন্ধনে বিভিন্ন পেশার প্রতিনিধিরা একাত্মতা প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন একেএম মোস্তাফিজুর রহমান সেতু, মাসুদ সরকার লিটন রেজা রামেন্দ্র বর্ধন বাপ্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল ও সামস সায়েদ।

মুক্তিযোদ্ধা কমান্ডারকে সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১২ মার্চ ॥ চট্টগ্রামের পটিয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ মহিউদ্দিনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে মুজাফরাবাদ শ্রী শ্রী গীতা যজ্ঞ ও মহোৎসব উদযাপন পরিষদের পক্ষ থেকে এ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, মোস্তাফিজুর রহমান, সামশুল আলম চৌধুরী, মোহাম্মদ ইউছুপ মুক্তিযোদ্ধা কান্তিময় ঘোষ প্রমুখ।

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

১৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: