রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রেলওয়ে পাকশী বিভাগের বিভিন্ন স্টেশনে তেল চুরির অভিযোগ

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ রেলওয়ে পাকশী বিভাগের বিভিন্ন রুটে চুরি করা বিভিন্ন স্থানে তেল চুরির সিন্ডিকেট সক্রিয় হয়ে উঠেছে। প্রতিদিনই ওই সিন্ডিকেট ট্রেন চালক ও পাওয়ার কার চালকদের ম্যানেজ করে চলন্ত ট্রেন থেকে চুরি করা তেল বাজারজাত করছে। প্রত্যক্ষদর্শী সূত্রমতে, ঈশ্বরদী-ঢাকা রুটের মাঝগ্রাম, মুলাডুলি, গফুরাবাদ, চাটমোহর, উল্লাপাড়া, জয়দেবপুর স্টেশন এলাকা এবং ঈশ্বরদী-খুলনা রুটের ভেড়ামাড়া, কোটচাঁদপুর, সিঙ্গিয়া, হালসা, খুলনা স্টেশন এলাকায় চলন্ত ইঞ্জিন থেকে ব্যারেল ব্যারেল পেট্রোল ও ডিজেল তেল পলিথিন, প্লাস্টিকের বস্তা ও প্লাস্টিক ব্যারেলে নামানো হয়। একইভাবে ঈশ্বরদী, চাঁপাইনবাবগঞ্জ ও রহনপুর রুটের আব্দুলপুর, আড়ানী, বেলপুকুর, চব্বিশ নগর, নন্দনগাছি ও আমনুরা স্টেশন এলাকায় এবং ঈশ্বরদী-সৈয়দপুর রুটের মালঞ্চি, নলডাঙ্গাসহ একাধিক স্টেশন এলাকায় চোরাই তেল ইঞ্জিন ও পাওয়ার কার থেকে নামিয়ে বাজারজাত করা হচ্ছে।

এসব অভিযোগের বিষয়ে পাকশীর ডিএমই (লোকো) কামরুজ্জামান বলেন, তেল চুরির বিষয়টি আমার বিভাগে হলেও কোন বক্তব্য আমি দিতে পারি না। আমাদের মুখপাত্র ডিআরএমএর সঙ্গে কথা বলেন। পাকশী বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী খাইরুল ইসলাম বলেন, আমার জানা মতে তেল চুরি হচ্ছে না। এ ধরনের ঘটনা ঘটছে না। যদি ঘটে থাকে তাহলে এগুলো ধরার জন্য প্রশাসনসহ সকল মহলের সহযোগিতা দরকার। ইতোপূর্বে তেল চুরির ঘটনায় অভিযোগ পাওয়ায় ব্যবস্থা গ্রহণ করেছি।

মুন্সীগঞ্জে বসন্ত উৎসব

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ সরকারী মহিলা কলেজে সোমবার বসন্ত উৎসব হয়েছে। শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে আবৃত্তি, নৃত্য ও গানে বসন্তের রং ছড়িয়ে দেয়া হয় সর্বত্র। দিনব্যাপী এ আয়োজনে উপস্থিত ছিলেন- কলেজ অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মতিউর রহমান গাজ্জালী, প্রভাষক শিরিন আক্তার, রাফিয়া আক্তার ও শান্তা ইসলাম।

পথের আলো পাঠশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ৬টি উপজেলায় পথশিশুদের জন্য ‘পথের আলো পাঠশালা’ এর উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। সদর উপজেলা মিলনায়তনে ইউএনও সারাবান তাহুরার সভাপতিত্বে এ উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখেনÑ উপজেলা চেয়ারম্যান আনিস-উজ-জামান, এডিসি মোঃ ফজলে আজিম প্রমুখ। সদর উপজেলার পাঠশালায় ১২ জন শিশু শিক্ষাগ্রহণ করে। তাদের মাঝে শিক্ষা উপকরণ ও ড্রেস বিতরণ করা হয়।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: