মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংবাদ প্রকাশের পর বাগেরহাটে লম্পট শিক্ষক সাসপেন্ড তদন্ত কমিটি

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ অবশেষে বাগেরহাটের শরণখোলার সেই লম্পট কলেজশিক্ষক মিজানুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ২১ ফেব্রুয়ারি দৈনিক জনকণ্ঠে ওই কলেজশিক্ষকের লাম্পট্য এবং প্রতারণার প্রতিবেদন প্রকাশিত হলে ব্যাপক আলোড়র সৃষ্টি হয়। শিক্ষক মিজানুর রহমানের অপসারণ দাবিতে এলাকাবাসী প্রতিবাদমুখর হয়ে ওঠেন। তদবিরবাজ প্রভাবশালীরাও দৃশ্যত চুপ থাকে। এরপর কলেজ পরিচালনা পরিষদের সভায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, তার ধারাবাহিকতায় গত ২৪ ফেব্রুয়ারি বিকেলে কলেজ পরিচালনা পরিষদের এক জরুরী সভায় শিক্ষক মিজানুর রহমানকে সাময়িকভাবে বরখাস্তের এবং ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটি শিক্ষক মিজানুর রহমানের যৌন কেলেঙ্কারির বিষয়টি খতিয়ে দেখে আগামী ৩ মাসের মধ্যে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও সংসদ সদস্য আলহাজ ডাঃ মোজাম্মেল হোসেনের নিকট প্রতিবেদন জমা দেবেন বলে পরিচয় গোপন রাখার শর্তে ওই সভায় অংশগ্রহণকারী ম্যানেজিং কমিটির এক সদস্য জানান।

নর্দার্ন বিশ্ববিদ্যালয় ইউপিএম চুক্তি স্বাক্ষর

নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সঙ্গে ইউনিভার্সিটি পুতরা মালয়েশিয়ার (ইউপিএম) চুক্তি স্বাক্ষরিত হয়েছে নর্দার্ন বিশ্ববিদ্যালয় কর্পোরেট অফিসে। নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আবদুল্লাহ এবং ইউনিভার্সিটি পুতরা মালয়েশিয়ার হিউম্যান ইকোলজি অনুষদের ডিন প্রফেসর ড. সাইদ বিন আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। সমঝোতার মূল বিষয়বস্তু ছিল উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে উচ্চ শিক্ষায় পারস্পরিক আদান প্রদান ও একাডেমিক কোলাবোরেশন। এ সময় উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি পুতরা মালয়েশিয়ার প্রফেসর ড. জায়াম আনাক জাওয়ান, ডেপুটি ডিন এফএইচ ই. ড. মোহাম্মদ কামীল ইউসুফ, ডাইরেক্টর ইউপিএম এক্সটারনাল এডুকেশন, মোহাম্মদ নাজরি হিলাম, প্রশাসনিক কর্মকর্তা, নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. শামসুল হক, ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এ ডব্লিউ এম আবদুল হক, প্রো-ভিসি প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার, মোঃ আনোয়ার হোসেন, রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) একতেদার আহমেদ সিদ্দিকী, প্রক্টর মেজর চৌধুরী আবুল হাসনাত (অব.), এডিশনাল ডাইরেক্টর এসএম ফিরোজ আহমেদ প্রমুখ। -বিজ্ঞপ্তি

শেরপুরে বজলুর রহমান স্মরণসভা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৬ ফেব্রুয়ারি ॥ দেশ বরেণ্য সাংবাদিক, দৈনিক সংবাদ সম্পাদক মুক্তিযোদ্ধা বজলুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শেরপুরে দোয়া ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নালিতাবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব কার্যালয়ে ওই দোয়া ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি এমএ হাকাম হীরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রিয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নালিতাবাড়ী উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয়, পৌরসভার মেয়র আনোয়ার হোসেন এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। আলোচনা শেষে প্রয়াত বজলুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা সীমান্তে শাড়ি কাপড় জব্দ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া সীমান্তে বিজিবি অভিযান চালিয়ে ৬৭০ পিস উন্নতমানের ভারতীয় শাড়ি উদ্ধার করেছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এ শাড়িগুলো উদ্ধার করা হয়। তবে, এ ঘটনায় জড়িত চোরাকারবারীদের কেউ আটক হয়নি। উদ্ধারকৃত শাড়ির মূল্য ১২ লাখ টাকা । বিজিবি জানায়, সীমান্তে ৩৮ ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালায়। এ সময় শাড়িগুলো ফেলে রেখে চোরাকারবারিরা পালিয়ে যায়।

শ্রীশ্রী জগন্নাথ জিঁউ ঠাকুর মন্দিরের উদ্যোগে গোপাল উৎসব

রাজধানীর তাঁতীবাজারে শ্রীশ্রী জগন্নাথ জিঁউ ঠাকুর মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে আজ শুক্রবার দিনব্যাপী গোপাল উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- সকাল ১০টায় মহিলা ভক্তবৃন্দের গোপাল বিগ্রহ নিয়ে নগর সংকীর্তণ ও শোভাযাত্রা। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

২৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: