রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বন্দুকযুদ্ধে যশোরে দুই বিএনপি কর্মী নিহত

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ যশোরের মনিরামপুর, রাজশাহী ও লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই নাশকতাকারী নিহত ও দুইজন গুলিবিদ্ধ হয়েছে। মনিরামপুরে নিহতরা বিএনপি কর্মী। রাজশাহীতে গুলিবিদ্ধ জনি ইসলাম শিবিরের দুর্ধর্ষ ক্যাডার এবং লক্ষ্মীপুরে গুলিতে জসিম যুবদল হিসেবে পরিচিত। তার নেতৃত্বেই রাজশাহীর বিভিন্ন পয়েন্টে বড় বড় হামলা ও নাশকতার ঘটনা ঘটছে। লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ জসিম যুবদল নেতা। মঙ্গলবার গভীররাত ও বুধবার ভোরের এসব ঘটনায় ৭ পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি, হাতবোমা এবং পেট্রোলবোমা উদ্ধার করা হয়েছে। নিহতদের বিরুদ্ধে তা-ব এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন অভিযোগে থানায় অন্তত অর্ধডজন মামলা রয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

যশোরের মণিরামপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহতদের দু’জনই বিএনপি কর্মী। বুধবার ভোরে উপজেলার বেগারিতলা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত দু’জন হলেন, মণিরামপুরের জয়পুর গুপেরহাট এলাকার বাসিন্দা আবু সাঈদ (৩৬) ও বজলুর রহমান (৩৮)। বন্দুকযুদ্ধে মণিরামপুর থানার ৪ পুলিশ সদস্যও আহত হন। পরে ঘটনাস্থল থেকে ১টি ওয়ানশূটার গান, ২ রাউন্ড গুলি, ৯টি হাতবোমা ও ১২টি পেট্রোলবোমা উদ্ধার করা হয়। পুলিশ দাবি করেছে, নিহত দু’জন জামায়াত কর্মী।

রাতে রাজধানীর গুলশানে ডিসিসি মার্কেটের সামনে পর পর দুটো ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে হরতালসমর্থকরা। তবে কেউ হতাহত হয়নি। পুলিশ সন্দেহভাজন দু’জনকে আটক করেছে। মাগুরার শিমুলিয়ায় রাত সাড়ে নয়টায় ট্রাকে পেট্রোলবোমায় চালক চুন্নু মিয়া (৪০) ও হেলপার চয়ন (২২) দগ্ধ হয়েছেন। হাসপাতালে ভর্তি করা হলেও চিকিৎসকরা জানান, তাদের অবস্থা গুরুতর নয়। সিলেটে পৃথক তিনটি বোমা হামলা হয়েছে। সুরমার সাতমাইলে ট্রাকে পেট্রোল বোমায় দগ্ধ চালক মিলনকে ওসমানী মেডিক্যালে ভর্তি করা হয়েছে। অন্য দুটি ঘটনা তেমন গুরুতর নয়।

রাজশাহী ॥ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রাজশাহীতে ছাত্রশিবিরের দুর্ধর্ষ ক্যাডার গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার রাতে পুলিশের পিক-আপ থেকে পালানোর চেষ্টাকালে সে গুলিবিদ্ধ হয়। শিবিরের ওই ক্যাডারের নাম জনি ইসলাম (২০)। সে নগরীর বিনোদপুর এলাকার রফিকুল ইসলামে দুলালের ছেলে এবং স্থানীয় ইসলামীয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্র। এ ঘটনায় পুলিশের এক কনস্টেবলও আহত হয়েছেন।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নজরুল ইসলাম জসিম (৩০) নামে এক যুবদল নেতা গুলিবিদ্ধ হয়ছে। এ সময় অপর ৩ পুলিশও আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

মুন্সীগঞ্জ ॥ শহরের মানিকপুরের একটি বাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় পাঁচটি তাজা ককটেল এবং দুটি পেট্রোলবোমা উদ্ধার করেছে র‌্যাব-১১। সৌদি প্রবাসী নাসির উদ্দিনের বাড়ির রান্না ঘর থেকে রাত পৌনে এগারোটার দিকে এগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় এখন কেউ গ্রেফতার হয়নি। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বোমাবাজরা পালিয়ে যায়। সদর থানার ওসি আবুল খায়ের ফকির জানান, ধারণা করা হচ্ছে বোমাবাজরা এগুলো দিয়ে নাশকতা সৃষ্টির প্রস্তুতি নিচ্ছিল।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: