আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫
  • ঠাকুরগাঁওয়ে ধানের বাজারে ধস ॥ অবরোধের কবলে কৃষক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১০ ফেব্রুয়ারি ॥ হরতাল-অবরোধের কারণে উৎপাদিত চাল জেলার বাইরে পাঠাতে না পারায় ও বাইরে থেকে ধানের ক্রেতারা আসতে না পারায় আমন ধানের বাজারে ধস নেমে এসেছে। স্থানীয় ব্যবসায়ীরা বাইরে ধান-চাল বিক্রি করতে না পেরে হতাশায় ভুগছে। এতে ন্যায্য মূল্য না পেয়ে কৃষকদের চরম লোকসান গুনতে হচ্ছে। মৌসুমের শুরুতে প্রতিমণ ধান বিক্রি হয়েছে ৭শ’ ৫০টাকা থেকে ৮শ’ টাকা দরে। কিন্তু বর্তমানে প্রতিমণ ধান বিক্রি হচ্ছে মাত্র ৬শ’ টাকা বা তারও কম। বর্তমানে কৃষকরা মরিচ, গম আলু ক্ষেতে সেচ ও সার প্রয়োগের জন্য আমন ধান বিক্রি করতে বাজারে নিয়ে যাচ্ছেন।

নাফনদীতে ইয়াবা কারবারি দুই গ্রুপের গুলিবিনিময়

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ নাফনদীতে মিয়ানমার সীমান্তে প্রচ- গোলাগুলি হয়েছে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি। জেলেরা জানিয়েছে, ইয়াবা সম্রাটদের দুই গ্রুপের মধ্যে সোমবার রাতে শাহপরীদ্বীপ পূর্ব-দক্ষিণে নাফনদীতে এ ঘটনা ঘটেছে।

বিদ্যুতের দাবিতে হবিগঞ্জে অফিস ঘেরাও

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১০ ফেব্রুয়ারি ॥ শিক্ষাপ্রতিষ্ঠান ও ঘরে ঘরে বিদ্যুত সংযোগের দাবিতে শায়েস্তাগঞ্জের হবিগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি অফিস ঘেরাও করে শত শত ক্ষুব্ধ নারী-পুরুষ। মঙ্গলবার দুপুরে জেলার লাখাই উপজেলাধীন করাব গ্রাম থেকে হাফিজুর মাস্টার, জলিল ও কামালের নের্তৃত্বে মানপুর ও পোদ্দার হাটি এলাকার ভুক্তভোগী লোকজন সমিতি অফিস ঘেরাও করে। এ সময় সমিতির প্রধান ফটক গেটে তাদের আটকে দেয় সশস্ত্র আনসার। ক্ষুব্ধ নারী-পুরুষরা তাদের এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও বাড়িঘরে বিদ্যুত সংযোগ দেয়ার দাবিতে মুহুর্মুহু সেøাগান দিতে থাকে।

মাগুরায় ছাত্রীকে প্রহার প্রধান শিক্ষিকার বিরুদ্ধে শাস্তির নির্দেশ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১০ ফ্রেরুয়ারি ॥ শ্রীপুর উপজেলার সরদার কালিনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জুবাইদা আক্তারকে দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে পিটিয়ে আহত করার অভিযোগে মঙ্গলবার শাস্তিমূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে। শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মঈনুল হাসান অভিযুক্ত শিক্ষিকা ও ভুক্তভোগী ছাত্রীর অভিভাবকের বক্তব্য শোনার পর তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

সবজির ট্রাক থেকে ফেনসিডিল উদ্ধার ॥ গ্রেফতার তিন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা এলাকায় সবজি বহনকারী ট্রাক থেকে মঙ্গলবার সকালে ১ হাজার ৪০ বোতল ফেনসিডিলসহ তিনজনকে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। আটককৃতরা হলো- মিন্টু মিয়া (২৩), এরশাদ হোসেন (২৫) ও মনির হোসেন (২৬)। র‌্যাব-৮ জানায়, মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা থেকে বরিশালগামী সবজি বহনকারী মিনি ট্রাকে চাঁদপাশা এলাকায় তল্লাশি চালিয়ে ১ হাজার ৪০ বোতল ফেনসিডিলসহ তিনজনকে আটক করা হয়।

নোয়াখালীতে শ্যালিকা

হত্যার দায়ে ভগ্নিপতির মৃত্যুদণ্ড

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১০ ফেব্রুয়ারি ॥ নোয়াখালীতে লাকি বেগম নামের এক তরুণীকে হত্যার দায়ে ভগ্নিপতি আলমগীর হোসেনকে মৃত্যুদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা এবং হত্যাকা-ে সহযোগিতার অভিযোগে নিহতের মামা ফজলু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে জেলা বিশেষ দায়রা জজ আদালতের বিচারক শিরিন কবিতা আক্তার এ রায় প্রদান করেন। একই আদেশে আদালত মামলার অপর আসামি নিহত লাকির আরেক মামা জামাল উদ্দিনকে বেকসুর খালাস দিয়েছেন। দণ্ড ও খালাসপ্রাপ্ত আসামিদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার বাহারহাটাই গ্রামে। ২০০৬ সালে ৯ জুন রাতে জেলা কারগারের সুইপার কলোনিতে লাকির বড় ভগ্নিপতির বাসার দরজা ভেঙ্গে লাকিকে হত্যা করে।

জঙ্গী নেতা রেজাওয়ানুল বারীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১০ ফেব্রুয়ারি ॥ বৃহস্পতিবার রাতে র‌্যাবের হাতে গানপাউডার ও ধারালো অস্ত্রসহ গ্রেফতারকৃত জয়পুরহাটের জঙ্গী নেতা সিরিজ বোমা হামলার আসামি রেজাওয়ানুল বারীকে জিজ্ঞাসাবাদের জন্য সদর থানা পুলিশ ৫ দিনের রিমান্ডের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম মিয়া ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে। মামলার তদন্তকারী কর্মকর্তা মঞ্জুর রহমান জেলা কারাগার থেকে তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন।

ছাত্রীনিবাসে ফাটল শেবাচিম কলেজ তিন সপ্তাহ বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নতুন ভবন নির্মাণকালে পুরানো ভবনে ফাটল ধরায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজে তিন সপ্তাহের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার বেলা একটায় কলেজ অধ্যক্ষ ডাঃ ভাস্কর সাহা এ ঘোষণা করে জানান, কলেজের ছাত্রী হোস্টেলের পাশে নতুন ভবন নির্মাণের জন্য পাইলিংয়ের কাজ চলছে। ফলে পুরাতন ছাত্রী হোস্টেলে কম্পন ও দেয়ালে ফাটল দেখা দেয়ায় ছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে।

বিষয়টি ছাত্রীরা তাকে অবহিত করার পর দুর্ঘটনা এড়াতে তিন সপ্তাহের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়। ফলে মঙ্গলবার সন্ধ্যার মধ্যে হোস্টেলে থাকা সাড়ে তিন শ’ ছাত্রীকে হোস্টেল ছেড়ে যেতে নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের নির্বাহী পরিষদের অভিষেক

গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ স্থপতি পরিষদের ২১তম নির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠিত হয়। রাজধানীর আগারগাঁওয়ের নিজস্ব ভবনে আইএবি সেন্টারে একই সঙ্গে নবনির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান।

অনুষ্ঠানের প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন রাজউকের চেয়ারম্যান জিএম জয়নাল আবেদীন ভূইয়া। সভাপতিত্ব করেন বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সভাপতি স্থপতি ড. আবু সাঈদ এম আহমেদ। Ñবিজ্ঞপ্তি

ইস্টার্ন ভার্সিটির সমাবর্তন সম্পন্ন

গত ৯ ফেব্রুয়ারি ইস্টার্ন ইউনিভার্সিটির ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি। স্বাগত বক্তব্য দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুর রব।

শিক্ষার্থীদের অভিনন্দন জানান ভার্সিটি পরিচালনা পর্ষদের সভাপতি এনায়েত উল্লাহ। সমাবর্তন অনুষ্ঠানে মোট ২০১৯ শিক্ষার্থী সনদ লাভ করেন। -বিজ্ঞপ্তি

মাত্র আট কিলোমিটার সড়কের জন্য দুর্ভোগ লাখো মানুষের

স্টাফ রিপোর্টার চাঁপাইনবাবগঞ্জ থেকে জানান, মাত্র আট কিলোমিটার চলাচলের অযোগ্য সড়কের জন্য দুর্ভোগ বেড়েছে কয়েক লাখ মানুষের। পাশাপাশি একেবারে ভেঙ্গে যাওয়ায় সড়কটির কারণে সড়ক পথে ৪০ কিলোমিটার ও ট্রেন পথে প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে গন্তব্যে এই অঞ্চলের কৃষকদের। সড়কটির অবস্থান, চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী সড়ক পথের চাঁপাইনবাবগঞ্জ অংশের একেবারে সীমান্তে বালিয়াঘাটা অংশে। এই এলাকাটি হতেই রাজশাহী জেলার শুরু। সড়কটির অবস্থান একটি বিলের মধ্যে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনের দাবিতে যশোরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনের দাবিতে যশোরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ ব্যানারে মঙ্গলবার সকাল ১০টায় যশোর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আগামী ৩০ দিনের মধ্যে সমাবর্তনের ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ না করা হলে ১০ মার্চ কলেজে মানববন্ধন, গণস্বাক্ষর ও ক্লাস বর্জন করা হবে। ১৭ মার্চ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

শীতলক্ষ্যায় ট্রলারডুবি

তিনদিন পর দুই

শিশুর লাশ

উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ শীতলক্ষ্যা নদীতে ট্রলারডুবির ঘটনার তিনদিন পর নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে শীতলক্ষ্যা নদীতে শহরের সৈয়দপুর এলাকা থেকে সাড়ে তিন বছর বয়সী শিশু ফাহিমের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত ফাহিম কুমিল্লা জেলার মেঘনা উপজেলার বড়কান্দা গ্রামের দুলাল মিয়ার ছেলে। দুপুরে একই এলাকা থেকে নিখোঁজ আরেক শিশু সুমাইয়ার লাশ উদ্ধার করা হয়। সে বড়কান্দা গ্রামেরই তারেক মিয়ার মেয়ে। গত শনিবার শীতলক্ষ্যা নদীতে বন্দর উপজেলার মদনগঞ্জ এলাকায় এই ট্রলারডুবির ঘটনা ঘটে।

বিশখালী নদীতে

ট্রলারডুবি,

নিখোঁজ

এক

সংবাদদাতা, পাথরঘাটা, ১০ ফেব্রুয়ারি ॥ পাথরঘাটায় বিশখালী নদীতে এফবি ইয়াহিয়া নামের একটি মাছ ধরার ট্রলার ডুবে গেলে ১১ ঘণ্টা পর হরিনঘাটার নিকটে টেকদিয়া এলাকা থেকে ডুবে যাওয়া ট্রলারের ৭ জেলেকে উদ্ধার করা হলেও সোলায়মান নামে জেলে নিখোঁজ রয়েছেন। সোমবার রাত ১১টার সময় কুমিরমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ জেলে ও ট্রলার মালিকের বাড়ি পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়ি গ্রামে।

নদী দখলের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উচ্চ আদালতের নির্দেশ উপেক্ষা করে কক্সবাজারে অর্থনীতির প্রাণকেন্দ্র ও উপকূলীয় যোগাযোগের অন্যতম মাধ্যম ঐতিহ্যবাহী বাঁকখালী নদীতে দীর্ঘদিন ধরে বর্জ্য ফেলছে পৌরসভার শ্রমিকরা। উচ্চ অদালতের নির্দেশ অমান্য করার প্রতিবাদে কক্সবাজারের পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও কক্সবাজার বনও পরিবেশ সংরক্ষণ পরিষদ, চ্যানেল আই প্রকৃতি ও জীবন ক্লাব এবং সেভ দ্যা নেচারসহ স্থানীয় জনসাধারণ মঙ্গলবার কক্সবাজার পৌরসভার সম্মুখে ও বাঁকখালী নদীর বর্জ্য ফেলার স্থানে এক বিশাল মানববন্ধন করেছে।

শহীদ মিনার নির্মাণ দাবি

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা ক্যাম্পাসে শহীদ মিনার নির্মাণের দাবিতে মঙ্গলবার ক্লাস বর্জন করে বিক্ষোভ ও অধ্যক্ষর কক্ষে তালা দেয়। এ সময় বিক্ষুব্ধ ছাত্ররা প্রশাসনিক ভবনে ইটপাটকেল নিক্ষেপ ও ভাংচুর করে। এ ঘটনার পর থেকে সেখানে উত্তেজনা বিরাজ করছে। নয় শতাধিক শিক্ষার্থীর প্রতিষ্ঠান আইএইচটি ক্যাম্পাসে শহীদ মিনার স্থাপনের দাবি দীর্ঘদিনের। শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাসে শহীদ মিনার নির্মাণের দাবিতে গত ডিসেম্বর থেকে তারা নিয়মতান্ত্রিক আন্দোলন করেছেন।

নওগাঁয় অস্ত্রসহ দুই যুবক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১০ ফেব্রুয়ারি ॥ সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলায় সাপাহার উপজেলার কলমুডাঙ্গা চৌমহানী গ্রাম থেকে ২টি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলিসহ দুই অস্ত্র বিক্রেতা আটক করেছে র‌্যাব। র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি দল এ অভিযান পরিচালনা করে।

ইবি খুলে দেয়ার দাবি

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১০ ফেব্রুয়ারি ॥ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) খুলে দেয়া ও পরিবহন হরতাল অবরোধ আওতামুক্ত রাখার দাবিতে ঝিনাইদহে মৌন মিছিল ও মানববন্ধন করেছে ইবি শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে ঝিনাইদহ বাসস্ট্যান্ড থেকে শিক্ষার্থীরা এক মৌন মিছিল বের করে। মিছিলটি শহর ঘুরে পোস্ট অফিস মোড়ে এসে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ইবি শিক্ষার্থী বিপ্লব সরকার, অসীম বিশ্বাস, তনা রায়, ইসমত আফরিন প্রমুখ।

নাটেশ্বরের পুরাকীর্তি খনন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর মঙ্গলবার বিকেলে টঙ্গীবাড়ি উপজেলার নাটেশ্বর পুরাকীর্তি খনন কাজ পরিদর্শন করেছেন। প্রায় হাজার বছরের প্রাচীন সভ্যতার গুরুত্বপূর্ণ স্থাপনা ইতোমধ্যেই বেরিয়ে এসেছে মাটির নিজ থেকে। দুটি মন্দির কমপ্লেক্সসহ প্রাচীন সভ্যতার নানা কিছু বাস্তবে দেখা যাচ্ছে। বাংলাদেশ ও চীন যৌথভাবে এই খনন কাজ পরিচালনা করছে। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন খনন কাজের উদ্যোক্তা প্রতিষ্ঠান অগ্রসর বিক্রমপুরের সভাপতি নূহ আলম লেনিন প্রমুখ।০

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

১১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: