কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘আগোত হামার পেটের ভাতের ব্যবস্থা করুক’

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দীর্ঘ অবরোধের ফলে অভুক্ত শ্রমিকদের মাঝে নিজ উদ্যোগে দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক উদয় চক্রবর্তী শনিবার দুপুরে রান্না করা খাবার পরিবেশন করেছেন। দিনাজপুর বাস টার্মিনালে শ্রমিকদের মাঝে খাবার পরিবেশন অনুষ্ঠানে তফিজুল, শামসুল, ইসরাফিলসহ অন্যান্য শ্রমিক বলেন, ‘খালেদার অবরোধের ঠেলাত হামরা আইজ না খাইয়া জীবন কাটাছি। আগোত হামার পেটের ভাতের ব্যবস্থা করুক, তারপর জিয়ার বউ যতদিন মনোত চাহে, ততদিন অবরোধ দেউক।’

শ্রমিক নেতা উদয় চক্রবর্তী জানান, অবরোধের ফলে সাধারণ শ্রমিকরা বর্তমানে মানবেতর অবস্থায় পরিবার-পরিজন নিয়ে দিন কাটাচ্ছেন।

সুন্দরবন রক্ষার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৭ জানুয়ারি ॥ সুন্দর বন রক্ষ্যার দাবিতে মাগুরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে মাগুরা শহরের চৌরঙ্গী মোড়ে বিজ্ঞান আন্দোলন মঞ্চ ,মাগুরা জেলা শাখা এর আয়োজন করে। মানববন্ধনকারীদের দাবির মধ্যে রয়েছে সুন্দরবনের মধ্য দিয়ে বাণিজ্যিক জাহাজ চলাচল বন্ধ, সুন্দর নে ছড়িয়ে পড়া তেল অপসারণ ও দোষীদের শাস্তি, সুন্দরবন ধ্বংসকারী সকল প্রকল্প বাতিল । মানববন্ধনে বক্তব্য রাখেন প্রকৌশলী শম্পা বিশ্বাস, ওহিদুল হক, হাসিম প্রমুখ।

আমতলীতে ইউপি সদস্যের বাড়িতে ডাকাতি

সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১৭ জানুয়ারি ॥ বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আবদুল রাজ্জাক হাওলাদারের বাড়িতে শুক্রবার রাতে ডাকাতি সংঘটিত হয়েছে। জানা গেছে, উপজেলার চাওড়া ইউনিয়নের ঘটখালী গ্রামের সাবেক ইউপি সদস্য আবদুল রাজ্জাক হাওলাদারের ঘরে শুক্রবার রাত আনুমানিক ৩ টার দিকে ৭/৮ জনের একটি ডাকাত দল ঘরের পশ্চিম পাশ দিয়ে সুড়ঙ্গ খুঁড়ে প্রবেশ করে। এ সময় পরিবারের সদস্যদের বেঁধে ৫ ভরি স্বর্ণালঙ্কার, ৪ হাজার টাকা ও দুইটি মোবাইল সেট নিয়ে যায়।

আশুলিয়ায় গ্রেফতার ১০

নিজস্ব সংবাদদাতা, সাভার থেকে জানান, আশুলিয়া থানা পুলিশ মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ১০ সদস্যকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, শুক্রবার রাতে ঢাকা, চট্টগ্রাম ও গাজীপুরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে একটি কোম্পানির ডাকাতি হওয়া ৭ টন রডসহ ১০ সদস্যের ডাকাত দলকে গ্রেফতার করা হয়। এরা হলো- সুলতান (৩১), দিলু (২৮), বাচ্চু (৩০), নজরুল (২৮), জাহিদ (২৩), শেখ ওলী (৩১), মোশারফ (৩১), মনির (২০), আইয়ুব (৩০) ও দিদার (২৯)।

অতিরিক্ত ফি ফেরত দাবিতে সিরাজগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ২০১৫ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত টাকা ফেরতের দাবিতে উল্লাপাড়ার খোন্দকার আবদুল মজিদ উচ্চবিদ্যালয়ের পরীক্ষার্থীরা শনিরার বিক্ষোভ মিছিল করেছে। তারা ফরম পূরণের সময় নেয়া অতিরিক্ত টাকা ফেরত দেয়ার ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি দেয়। চলতি বছর ওই বিদ্যালয় থেকে ১৩২ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এ বিষয়ে হাইকোর্টে অতিরিক্ত ফি ফেরত দেয়ার নির্দেশ থাকায় গত ১৫ জানুয়ারি ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের মাসিক সভায় অতিরিক্ত ফি ফেরতদানের বিষয় উত্থাপিত হয় কিন্তু কোন সিদ্ধান্ত না হওয়াতে শিক্ষার্থীর বিক্ষোভ করেছে।

নাশকতা প্রতিরোধ কমিটি গঠন

শুক্রবার রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত জেলা ১৪ দলের এক সভায় নাশকতা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিএনপি-জামায়াতের সহিংসতা প্রতিরোধ করে জনগণের জান মাল রক্ষায় সব ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা দেয়ার লক্ষ্যে জেলা নাশকতা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে বলে ১৪ দলীয় সূত্র জানায়। সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিলাত মুন্নাকে আহ্বায়ক, আবদুল লতিফ বিশ্বাস, গোলাম কিবরিয়া, আবদুল হাই তালুকদারকে যুগ্ম আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: