মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রাইম ফাইনান্স মিউচুয়াল ফান্ডের সম্পদ মূল্য ঘোষণা

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বেসরকারী খাতে দেশের প্রথম ইউনিট ফান্ড ‘প্রাইম ফাইন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ডের’ নীট সম্পদ মূল্য ঘোষণা করেছে প্রাইম ফাইন্যান্স অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। গত বৃহস্পতিবার প্রাইম ফাইন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ডের মোট সম্পদ মূল্য ক্রয়মূল্য অনুসারে টাকা ২১ কোটি ৬ লাখ ৯৮ হাজার ৫৭৫ এবং বাজার মূল্য অনুসারে টাকা ১৯ কোটি ৭৯ লাখ ১৭ হাজার ৮৮২ সকল সম্পদ ও দায় নিষ্পত্তির পর প্রতি ইউনিটে ১০০ টাকা অভিহিত মূল্যের বিপরীতে নীট সম্পদ মূল্য ক্রয়মূল্য অনুসারে টাকা ১০৭.১১ এবং বাজার মূল্য অনুসারে টাকা ১০০.৬১ ধার্য করা হয়েছে। প্রাইম ফাইন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ড এর ইউনিট সার্টিফিকেটের প্রতিটি ইউনিট বিক্রয় এবং পুনঃক্রয়ের জন্য যথাক্রমে ১০০ টাকা এবং ৯৭ টাকা নির্ধাারণ করা হয়েছে যা আগামী বৃহস্পতিবার পর্যন্ত কার্যকর হবে।

প্রবৃদ্ধির শীর্ষে আইটি খাত

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেষ হওয়া সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মুনাফা প্রবৃদ্ধির শীর্ষে ছিল তথ্য ও প্রযুক্তি খাত। সর্বনিম্ম অবস্থান ছিল টেলিকমিউনিকেশন খাত। আলোচিত সপ্তাহে তথ্য ও প্রযুক্তি খাতের মুনাফা বেড়েছে ২ দশমিক ৯০ শতাংশ। আর টেলিকমিউনিকেশন খাতের মুনাফা বেড়েছে শূন্য দশমিক ২০ শতাংশ।

সূত্র জানিয়েছে, গত সপ্তাহে মুনাফার দিক থেকে সেরা ছিল তথ্য ও প্রযুক্তি খাত। এ খাতের মুনাফা বেড়েছে ২ দশমিক ৯০ শতাংশ। আর দ্বিতীয় অবস্থানে ছিল খাদ্য ও আনুষঙ্গিক খাত। এ খাতের মুনাফা বেড়েছে ২ দশমিক ৬০ শতাংশ। এরপর ২ দশমিক ১০ শতাংশ মুনাফা নিয়ে তৃতীয় অবস্থানে ছিল আকাশ ও ভ্রমন খাত। চতুর্থ অবস্থানে ছিল বিদ্যুৎ ও জ্বালানি খাত। এ খাতের মুনাফা বেড়েছে ১ দশমিক ৮০ শতাংশ। পঞ্চম অবস্থান থাকা বস্ত্র খাতের মুনাফা ছিল ১ দশমিক ৬০ শতাংশ। এদিকে, সিমেন্ট খাতের ১ দশমিক ১০ শতাং, প্রকৌশল খাতের শূণ্য দশমিক ৮০ শতাংশ, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের শূণ্য দশমিক ৪০ শতাংশ এবং ব্যাংক খাতে ছিল শূণ্য দশমিক ২০ শতাংশ। এছাড়া, আলোচিত সপ্তাহে মুনাফা হারিয়েছে, বিমা খাত, ওষধ ও রসায়ন, মিউচুয়াল ফান্ড,টেনারি, সিরামিক্স, পেপার, বিবিধ ও পাট খাতে।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: