আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঘোড়দৌড় প্রতিযোগিতায় মানুষের ঢল

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৮ জানুয়ারি ॥ মহাদেবপুরের ভীমপুর ইউনিয়নের শিকারপুর হিন্দুবাঘা মাঠে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় (ঘোড়ার দৌড়) প্রতিযোগিতা বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। শিকারপুর গ্রামের সাদেক আলী নামে এক ব্যক্তির উদ্যোগে ও গ্রামবাসীর সহযোগিতায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতাকে কেন্দ্র করে শিকারপুরসহ আশপাশের গ্রামগুলোতে বিরাজ করে সাজ সাজ রব। এ উৎসবকে ঘিরে গ্রামের প্রতিটি বাড়িতে বিপুলসংখ্যক আত্মীয়-স্বজনের আগমন ঘটে।

অতিরিক্ত ফি ফেরত দাবি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাংলাদেশ ছাত্র মৈত্রী সৈয়দপুর শাখার উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়েছে। এসএসসি পরীক্ষায় ফর্ম ফিলাপে বোর্ড কর্তৃক নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত অর্থ শিক্ষার্থীতের ফেরত এবং হাইকোর্টের আদেশ কার্যকর করার দাবিতে এই মানববন্ধন করা হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন।

টাঙ্গাইলে ১১ হাজার হেক্টর জমিতে সবজি আবাদ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলে চলতি মৌসুমে শীতকালীন সবজি চাষের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে। একই সঙ্গে উৎপাদনের লক্ষ্যমাত্রাও ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সর্বোপরি আবহাওয়া অনুকূলে থাকায় এবার সবজির আবাদ বেড়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ। অন্যদিকে বাজারে প্রচুর সবজি উঠছে। বেচাকেনাও হচ্ছে বেশ।

স্পীকার কক্সবাজার যাচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ শুক্রবার ৪ দিনের সফরে কক্সবাজার আসছেন। সকাল সাড়ে ১১টায় তিনি কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করবেন। পরদিন শনিবার বিকেল ৩টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরির মাঠে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মহিলা সমাবেশে যোগদান করবেন। রবিবার বিকেল সোয়া ৩টায় বৌদ্ধ বিহার রামু বিমুক্তি নিদর্শন ভাবনা কেন্দ্র ও রামপুর পরিদর্শন করবেন। সোমবার সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে তিনি কক্সবাজার ত্যাগ করবেন।

প্রতিবাদে পিরোজপুরে মিছিল

সাংবাদিকদের ওপর হামলা

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ৮ জানুয়ারি ॥ পিরোজপুরে সাংবাদিক হাসান মামুন ও জিয়াউল হকের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার নাজিরপুরে মৌন মিছিল সমাবেশ করেছে নাজিরপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ। নাজিরপুর প্রেসক্লাবের উদ্যোগে উপজেলা পরিষদ মোড় থেকে মৌন মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। নাজিরপুর প্রেসক্লাব সভাপতি আবু সাঈদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ফসিউল ইসলাম বাচ্চু, জহিরুল হক টিটু।

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

০৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: