মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘এ’ ক্যাটাগরিতে সাইফ পাওয়ার

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড ‘এন’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে। আগামী রোববার থেকে কোম্পানিটি ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করবে পুঁজিবাজারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানিটি ৩০ জুন সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৭ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আর এই লভ্যাংশ দিয়ে কোম্পানিটি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে। উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর সাইফ পাওয়ারটেক বিনিয়োগকারীদের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে।

দুই কোম্পানির শেয়ার বিওতে

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো করা হয়েছে। কোম্পানি দুটি হলো - রহিম টেক্সটাইল মিলস এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানি দুটির ঘোষিত বোনাস শেয়ার বৃহস্পতিবার বিনিয়োগকারীদের বিও হিসাবে প্রেরণ করেছে। এর আগে ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে রহিম টেক্সটাইল বিনিয়োগকারীদের জন্য ২৬ শতাংশ স্টক লভ্যাংশ এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করে, যা কোম্পানি দুটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন করা হয়।

সন্ধানী লাইফ গ্রোথের আবেদন শুরু রবিবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের আবেদন গ্রহণ শুরু হবে আগামী রবিবার। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকছে ২৪ জানুয়ারি পর্যন্ত। কোম্পানিটির প্রতি ইউনিট নীট সম্পদ মূল্য ১৪.১২ টাকা। কোম্পানিটি শেয়ারবাজারে ১০ কোটি ইউনিট ছেড়ে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এ জন্য প্রতিটি ইউনিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। কোম্পানির ৫০০টি ইউনিটে মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। এর আগে প্রসপেক্টাস সময় মতো দাখিল করতে ব্যর্থ হওয়ার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৪৯৯তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও আবেদন বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। এরও আগে বিএসইসির ৩৬২তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন করা হয়।

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

০৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: