কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লক্ষ্মীপুরে অপহৃত প্রবাসী নোয়াখালীতে উদ্ধার

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৫ জানুয়ারি ॥ লক্ষ্মীপুরে ৬০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অস্ত্রধারী সন্ত্রাসীদের হাতে অপহৃত ইতালি প্রবাসী আবদুল বাতেনকে অপহরণের সাত দিন পর আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

রবিবার রাতে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী এলাকার একটি পরিত্যক্ত ঘর থেকে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে। এ খবরটি নিশ্চিত করেছেন সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোঃ নাসিম মিয়া। এ ঘটনায় দৈনিক জনকণ্ঠসহ বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদ পরিবেশিত হওয়ার পর প্রশাসনের টনক নড়ে।

উদ্ধারকৃত ইতালি প্রবাসী বাতেন লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামের মৃত আবদুর রবের ছেলে। চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুর কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হাত-পা ও মুখ বাঁধা আহত অপহৃত প্রবাসী বাতেনকে উদ্ধার করা হয়েছে। তার শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। তবে ওই সময় অপহরণকারী কাউকে আটক করা সম্ভব হয়নি।

ময়মনসিংহে জুয়েলারি দোকানে ডাকাতি

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শহরের ব্যস্ততম বাণিজ্যিক এলাকা গাঙিনাপাড় সড়কের হাসান জুয়েলার্স ও হারুন ওয়াচ এ্যান্ড জুয়েলারি দোকানে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। সংঘবদ্ধ ডাকাত রবিবার রাতে দোকানের দেয়াল কেটে ভেতরে ঢুকে লোহার সিন্ধুক ও আলমিরা ভেঙ্গে ৩০০ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ প্রায় ৩ লাখ টাকা লুট করে নিয়ে যায়। দোকান মালিকরা সোমবার সকালে দোকান খুলতে আসলে জানাজানি হয় এই দুর্ধর্ষ ডাকাতির ঘটনা। খবর পেয়ে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে।

নরসিংদীতে ধর্ষণের শিকার স্কুলছাত্রীর মৃত্যু ॥ আটক এক

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৫ জানুয়ারি ॥ রাহিমা আক্তার (১১) নামে এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়ে অধিক রক্তক্ষরণে নিহত হয়েছে। মনোহরদী উপজেলার বড় চাপা ইউনিয়নের কাহেতেরগাঁও গ্রামে শনিবার রাতে এ অমানবিক ঘটনাটি ঘটে। জানা গেছে, ওই গ্রামের মুদি দোকাদার আউয়াল মিয়ার কন্যা স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী রাহিমা ও তার ছোট ভাইকে বাড়িতে রেখে তাদের পিতা-মাতা আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। তাদের পিতা-মাতার অনুপস্থিতি টের পেয়ে পার্শ্ববর্তী বাড়ির আলাল মিয়ার পাষ- পুত্র কিরণ (৩০) কৌশলে ঘরে প্রবেশ করে রহিমাকে ধর্ষণ করে। এতে অধিক রক্তক্ষরণে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। এ সময় তার ভাইয়ের চিৎকারে আশপাশের লোকজন দৌড়ে এলে ধর্ষক কিরণ পালিয়ে যায়।

নীলফামারীতে ৫ জানুয়ারি নির্বাচনের ২৫ মামলার চার্জশীট এখনও দাখিল হয়নি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ দশম জাতীয় সংসদ নির্বাচনের গত ৫ জানুয়ারি ভোট কেন্দ্রে অগ্নিসংযোগ, ব্যালট পেপার ছিনতাই ও সহিংসতার ঘটনায় নীলফামারী-১ ও নীলফামারী-৩ আসনের ২৫টি মামলার তদন্ত গত এক বছরেও পুলিশ শেষ করতে পারেনি। ফলে আদালতে এখনও আসামিদের বিরুদ্ধে পুলিশ চার্জশীট দাখিল করতে পারেনি। মামলাগুলো বিভিন্ন ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তারা বাদী হয়ে দায়ের করেছিলেন। মামলাগুলোর মধ্যে রয়েছে নীলফামারী-১ আসনের ডিমলা থানায় ১৮টি, ডোমার থানায় ৩টি ও নীলফামারী-৩ আসনের জলঢাকা থানায় ৭টি। এসব মামলায় বিএনপি, জামায়াত-শিবিরের প্রায় ৫ হাজার নেতাকর্মী আসামি রয়েছে।

মাইন বিস্ফোরণ দিবস এ দিনে নিহত হন তিন শতাধিক মুক্তিযোদ্ধা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ আজ ৬ জানুয়ারি দিনাজপুরের মহারাজা স্কুল মাইন বিস্ফোরণ দিবস। দিনাজপুরের মহারাজা স্কুল মাইন বিস্ফোরণ ট্রানজিট ক্যাম্পের প্রায় ৩ শতাধিক মুক্তিযোদ্ধা নিহত ও ৫ শতাধিক আহত হন। ১৯৭২ সালের এই দিনে শহরের মহারাজা স্কুলের পাকিস্তানীদের ফেলে যাওয়া অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মাইন-বোমা উদ্ধার করে মুক্তিযোদ্ধারা ভারতীয় মিত্রবাহিনীর সহায়তায় মজুদ করে। মজুদকৃত একটি মাইন বিস্ফোরণ হলে ভয়াবহ দুর্ঘটনায় ৩ শতাধিক মুক্তিযোদ্ধা নিহত হন।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: