কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাদারীপুরে গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাবদাতা, মাদারীপুর, ৩ জানুয়ারি ॥ মাদারীপুর জেলার রাজৈর উপজেলার চৌরাশি-বাজিতপুর গ্রামে লিভু বিশ্বাস নামে (১৮) এক গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে তার যৌতুকলোভী পাষ- স্বামী। তিনি এখন মানসিক ভারসাম্যহীন অবস্থায় রাজৈর হাসপাতালে ভর্তি রয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, চৌরাশি-বাজিতপুর গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে লিভু বিশ্বাসকে দেড় বছর আগে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার বৈকুণ্ঠপুর গ্রামের নগেন মল্লিকের ছেলে রিপন মল্লিকের (২৫) সঙ্গে বিয়ে দেয়া হয়। বিয়ের পর থেকেই স্বামী রিপন মল্লিক, দেবর সবুজ মল্লিক ও শাশুড়ি ফুলমালা মিলে যৌতুকের দাবিতে নির্যাতন করতে থাকে। তিন মাস আগে লিভুর বাবা-মা তাকে শ্বশুরবাড়ি নিয়ে গেলে লিভুর স্বামী, দেবর ও শাশুড়ি মিলে তাদের মারধর করে বাবা-মাকে তাড়িয়ে দেয়।

এক মাস আগে তারা সবাই মিলে লিভুকে গরম লোহার রড দিয়ে হাত-পাসহ শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকা দেয়। পরবর্তীতে মাথার চুল কেটে দেয় এবং বেদম মারপিট করে নির্জন স্থানে আটকে রাখে। এভাবে প্রতিনিয়ত নির্যাতন চালাতে থাকে। তাদের নির্যাতনে লিভু মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। এখন তার হাত-পাসহ ছ্যাঁকা দেয়া স্থানগুলোতে পচন ধরেছে। লিভুর শ্বশুরবাড়ি এলাকার গ্রাম্য চৌকিদার বাসু সেন নির্যাতনের কথা তার বাবার বাড়িতে জানায়। খবর পেয়ে লিভুর বাবার বাড়ির লোকজন তাকে আনতে গেলে স্বামীসহ পরিবারের লোকজন বাধা দেয়। পরবর্তীতে ঐ এলাকার চেয়ারম্যান ও মেম্বারদের সহযোগিতায় বৃহস্পতিবার লিভুকে উদ্ধার করে রাজৈর হাসপাতালে ভর্তি করে।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: