মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রাষ্ট্রদূত ফখরুদ্দিন স্মরণে সংকলিত বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মরহুম রাষ্ট্রদূত ফখরুদ্দিন আহমেদ স্মরণে সংকলিত বই ‘রিজিওনাল কো-অপারেশন এ্যান্ড গ্লোবালাইজেশন বাংলাদেশ সাউথ এশিয়া এ্যান্ড বিয়ন্ড’-এর মোড়ক উন্মোচন করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পেশাদার কূটনীতিক, শিক্ষাবিদ এবং রাজনীতিবিদদের মোট ১১টি লেখার সমন্বয়ে বইটি যৌথভাবে সম্পাদনা করেন অধ্যাপক জিল্লুর আর সিদ্দিকী এবং ড. মেঘনা গুহ ঠাকুরতা। অনুষ্ঠানে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী মরহুম রাষ্ট্রদূত ফখরুদ্দিন আহমেদের সঙ্গে তাঁর কর্মকালের স্মৃতিচারণ করেন। রাষ্ট্রদূত ফারুক সোবহান মরহুম রাষ্ট্রদূত ফখরুদ্দিন আহমেদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। এ সময় ফখরুদ্দিন আহমেদের পরিবারের সদস্য, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা, পররাষ্ট্র সচিব শহীদুল হকসহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নবনিযুক্ত পুলিশ প্রধানের পুষ্পস্তবক অর্পণ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকায় ধানম-ি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে, গোপালগঞ্জের ট্ুিঙ্গপাড়ায় জাতির পিতার সমাধিতে এবং রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে গভীর শ্রদ্ধা জানান নবনিযুক্ত মহাপুলিশ পরিদর্শক একেএম শহীদুল হক। বৃহস্পতিবার সকালে ধানম-ি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পরে রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতাযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান। বৃহস্পতিবার বিকেলেই গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এ সময় গোপালগঞ্জের জেলা প্রশাসক, পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত আইজিপি ড. জাবেদ পাটোয়ারী, অতিরিক্ত আইজিপি (অর্থ ও উন্নয়ন) আমির উদ্দিন, অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশন) মোখলেসুর রহমান, এপিবিএনের অতিরিক্ত আইজি শেখ হিমায়েত হোসেন, সাবেক ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ এবং অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মইনুর রহমান চৌধুরীসহ উর্ধতন পুলিশ কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: