আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৫ জানুয়ারি নির্বাচন দেশের মানুষ গ্রহণ করেনি ॥ মির্জা ফখরুল

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্র, নির্বাচনী ব্যবস্থা ও সকল স্বাধীন প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে এক দলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করছে। ৫ জানুয়ারির নির্বাচন বাংলাদেশের জনগণ এবং বহির্বিশ্বের কোন দেশ গ্রহণ করেনি। সোমবার দুপুরে স্থানীয় জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে আয়োজিত ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আগামী দিনের সরকারবিরোধী আন্দোলনে বেগম জিয়ার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। জেলা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে ও সদস্য সচিব জহিরুল হক খোকনের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট হারুন আল রশিদ, চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী উকিল আব্দুস সাত্তার ভূঞা, চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সচিব মুশফিকুর রহমান, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব শাহজাহান খান, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক রাষ্ট্রদূত গোলাম আকবর খন্দকার প্রমুখ।

লক্ষ্মীপুরে দু’গ্রুপের সংঘর্ষে আহত ৬

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২২ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে রবিবার রাতে দু’গ্রুপের সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। সদর উপজেলার কাঞ্চনিবাজারে এ ঘটনা ঘটে। আহতদের লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর। এরা হচ্ছে, চররুহিতা গ্রামের আতরজ্জামানের ছেলে শরীফ উদ্দিন এবং একই গ্রামের আব্দুল আলীর ছেলে মইনুদ্দিন তাদের কুপিয়ে আহত করা হয়েছে।

নড়াইলে সংঘর্ষ ॥ আহত ২৫

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ২২ ডিসেম্বর ॥ নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান এবং আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান আর্জু গ্রুপের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষে ২৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ রাউন্ড শটগানের গুলি এবং ১৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। আহতদের লোহাগড়া ও নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ধোপাদহ গ্রামের শহিদুল্লাহকে মারপিটের জের ধরে সোমবার সকালে এড়েন্দা বাজারে ঈদগাহের সামনে ও বিভিন্ন স্থানে চেয়ারম্যান মতিয়ার সমর্থিত লোকজন ও প্রতিদ্বন্দ্বী আজিজুর রহমান সমর্থিত লোকজনদের সঙ্গে ঘণ্টা ব্যাপী সংঘর্ষ চলে। এ সময় চেয়ারম্যান মতিয়ার রহমান, আজিজুর রহমান আর্জু, রওশন কাজী, ইউপি সদস্য কিবরিয়া, আব্দুল মান্নান খা, আঃ ছাত্তার, গোলাম রব্বানী, ইসমাইল শেখ, বাদশা কাজী, জামিনুরসহ কমপক্ষে ২৫ জন আহত হয়। সংঘর্ষের খবর পেয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বিপ্লব সাহার নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে যায়।

রূপনগর জনকল্যাণ সমিতির নির্বাচনে বাশার-হারুন পরিষদ বিজয়ী

২০১৫-১৬ মেয়াদের জন্য রূপনগর আবাসিক জনকল্যাণ সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন তৌহিদুল বাশার। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কাজী আবদুল হাই হারুন। গত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে অন্যান্য যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- সহসভাপতি পদে শাহ আলম মোল্লা, সহিদ উল্লাহ মিয়া ও ইব্রাহীম খলিল ভূঁইয়া, যুগ্ম সম্পাদক লায়ন এইচএম নুরুল হক ও আবদুল লতিফ হাওলাদার, অর্থ সম্পাদক একেএম মজিবর রহমান ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক সামছুল আলম যুবরাজ, দফতর সম্পাদক রুহুল আমীন, প্রচার সম্পাদক কাজী আবু সাঈদ, মহিলা বিষয়ক সম্পাদক মোস্তারী বেগম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কাজী সাইফুল আলম, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক আবুল হোসেন মুকুল এবং নির্বাহী সদস্য চাঁদ মিয়া, ইউসুফ হারুন, আবুল বাশার, জাহাঙ্গীর হোসেন, আবদুস সালাম, শেখ আমান উল্লাহ ও রফিকুল ইসলাম। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: