মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাল্যবিয়ে ॥ বর-কনের পিতার জেল

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অষ্টম শ্রেণীর ছাত্রী কণিকা রানী রায় বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে। এর পাশাপাশি কনের পিতা প্রিয়নাথ রায় ও বরের পিতা তরনী কান্ত রায়কে ৫ দিন করে বিনাশ্রম কারাদ- এবং বর অনন্ত কুমার রায়কে ৫ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়। বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নীলফামারী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবেত আলী। রাতেই সাজাপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়।

মাগুরায় হামলায় ছাত্রলীগ নেতা আহত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৯ ডিসেম্বর ॥ শ্রীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী জালাল উদ্দিন হামলায় গুরুতর আহত হয়েছেন। তাঁকে গুরুতর আহত অবস্থায় মাগুর সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে শ্রীপুর উপজেলা সদরে তাঁকে হামলা করে গুরুতর আহত করে প্রতিপক্ষরা। তাঁকে মাগুরা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর শ্রীপুরে থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

মোল্যা ওলিয়ার হত্যা নওয়াপাড়ায় সোমবার হরতাল

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মোল্যা ওলিয়ারের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে আগামী সোমবার নওয়াপাড়ায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়েছে। গডফাদারসহ মূল পরিকল্পনাকারী গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে। হরতালের ডাক দিয়েছে মোল্যা ওলিয়ারের খুনীদের বিচারের দাবি আদায় সংগ্রাম কমিটি।

গত ২৩ নবেম্বর অভয়নগরের নওয়াপাড়া বাজারের বাইপাস সড়কে সন্ত্রাসীদের গুলিতে খুন হন মোল্লা ওলিয়ার রহমান। এ ঘটনায় পুলিশ এক মহিলাসহ এ পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে।

তিন জেলায় নারী যুবকসহ ৩ লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ শুক্রবার সকালে বাগেরহাটে ও গাইবান্ধায় দুই অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়াও নীলফামারীতে ত্রিশ বছরের এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করা হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

বাগেরহাট ॥ চিতলমারীতে এক যুবককে হত্যা করা হয়েছে। শুক্রবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। উপজেলার বড়বাড়িয়া গ্রামের একটি মাঠের ভেতর এলাকাবাসী এ যুবকের লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাত বাঁধা ও গলায় মাফলার দিয়ে ফাঁস লাগানো অবস্থায় লাশ উদ্ধার করে। তাকে শ্বাস রোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নিহত যুবকের জাতীয় পরিচয়পত্রে পাওয়া তথ্যে তার নাম তহিদুল ইসলাম (৩২)। খুলনার রূপসা উপজেলার আলাইপুর গ্রামের মৃত মাজেদ শিকদারের পুত্র সে। বর্তমানে বাগেরহাট সদর উপজেলার কার্তিকদিয়া গ্রামে সে বসবাস করত।

গাইবান্ধা ॥ সদর উপজেলার তুলসীঘাট-সাদুল্যাপুর সড়কের মাঝামাঝি কবিরেরপাড়া নামকস্থানে রাস্তার ধারে আনুমানিক ২৭ বছর বয়সের অজ্ঞাত পরিচয় যুবকের লাশ শুক্রবার সকালে উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে নিহত যুবককে শ্বাসরোধ করে অন্যত্র হত্যা করে রাস্তার ধারে ফেলে রাখা হয়।

সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) আহমেদ রাজিউর রহমান জানান, নিহত যুবকের উচ্চতা ৫ ফিট ৩ ইঞ্চি, তার পরনে ছিল কালো জিন্সের প্যান্ট, গলায় মাফলার, কালো জ্যাকেট এবং আকাশী রংয়ের জামা ও হলুদ রংয়ের গেঞ্জি।

নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলা গনেশ গ্রামের বুলাই নদীর চর থেকে শুক্রবার দুপুরে ত্রিশ বছর বয়সের এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে ধর্ষণ করে শ্বাসরোধ করে ওই নারীকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

দলিল লেখক সমিতি খুলনা জেলা কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ শুক্রবার সকাল ১০টায় খুলনা সদর দলিল লেখক সমিতি মিলনায়তনে বাংলাদেশ দলিল লেখক সমিতি খুলনা জেলা শাখার এক জরুরী সভা কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় শেখ আবু তালেবকে সভাপতি ও মোঃ মোশাররফ হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করা হয়।

কুয়েটে প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম শুরু আজ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব আরবান এ্যান্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) কোর্সের ভর্তি কার্যক্রম শনিবার থেকে শুরু হবে। কুয়েটের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, ভর্তি শুরুর প্রথম দিন শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রধান মেধা তালিকার ১ম হতে ৫০০তম পর্যন্ত প্রার্থীর সনদপত্র যাচাই ও জমা রাখা, স্বাস্থ্য পরীক্ষা এবং ব্যাংকে প্রয়োজনীয় ফিস জমা দেয়া সাপেক্ষে ভর্তি করা হবে। রবিবার ৫০১তম হতে ৮১০তম এবং সংরক্ষিত আসনের প্রার্থীদের সনদপত্র যাচাই ও জমা রাখা, স্বাস্থ্য পরীক্ষা এবং ব্যাংকে প্রয়োজনীয় ফিস জমা দেয়া সাপেক্ষে ভর্তি করা হবে। ২২ ডিসেম্বর সোমবার বিকেল ৫টায় অপেক্ষমাণ তালিকা হতে আসন খালি থাকা সাপেক্ষে ভর্তিযোগ্য প্রার্থীদের ১ম তালিকা (বিভাগ বরাদ্দসহ) প্রকাশ করা হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (িি.িশঁবঃ.ধপ.নফ) পাওয়া যাবে।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: