আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ত্রিমুখী সংঘর্ষ, মঞ্চ ভাংচুর ॥ কর্মী সম্মেলন স্থগিত

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪
ত্রিমুখী সংঘর্ষ, মঞ্চ ভাংচুর ॥ কর্মী সম্মেলন স্থগিত
  • দিনাজপুরে বিএনপির দুই গ্রুপের দ্বন্দ্ব চরমে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে বিএনপির যৌথ কর্মী সম্মেলনে মঞ্চে বসা নিয়ে কেন্দ্রীয় নেতাদের সামনেই ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এ সময় সম্মেলন মঞ্চ ভাঙচুর করা হয়। সংঘর্ষে কমপক্ষে পাঁচজন আহত হয়। সংঘর্ষের পর সম্মেলন স্থগিত করেন কেন্দ্রীয় নেতারা। এ ঘটনার পর দুপুর তিনটার দিকে শহরের মুন্সীপাড়ায় জেলা কমিটির সভাপতি লুৎফর রহমান মিন্টুর বাসায় কেন্দ্রীয় নেতারা অবস্থান নিলে বিক্ষুব্ধ নেতাকর্মীরা সেখানে ইট-পাটকেল নিক্ষেপ করে। খালেদা জিয়ার ভাগিনা শাহরিয়ার আখতার হক ডন গ্রুপের এ সব কর্মীরা আরও উত্তেজিত হয়ে উঠলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় শহরজুড়ে উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করছে। বিভিন্ন মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় দিনাজপুর লোকভবনে জেলা বিএনপি যৌথ কর্মী সম্মেলনের আয়োজন করে। কর্মীসম্মেলনে অতিথি হিসেবে যোগ দিতে আসেন বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান লে. জে. (অব) মাহবুবুর রহমান। সাড়ে ১১টার দিকে কর্মীসম্মেলনে মঞ্চে বসা নিয়ে জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু গ্রুপ ও সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী গ্রুপের নেতাকর্মীদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায় খালেদা জিয়ার ভাগিনা শাহরিয়ার আখতার হক ডন গ্রুপের কর্মীরা সম্মেলনস্থলে এলে সেখানে ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। বিএনপির নেতাকর্মীরা জানান, সংঘর্ষে ৫-৭ জন আহত হয়েছে। অবস্থা বেগতিক দেখে বিএনপির যুগ্মমহাসচিব মিজানুর রহমান মিনু ও স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমানসহ নেতৃবৃন্দ দ্রুত সভাস্থল ত্যাগ করে জেলা সভাপতির বাসায় চলে যান। এরপর বিক্ষুব্ধ কর্মীরা সেখানে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

লুৎফর রহমান মিন্টুর বাসায় বিএনপির যুগ্মমহাসচিব মিজানুর রহমান মিনু ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান লে. জে. (অব) মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেনÑ বিএনপির নয়, আওয়ামী লীগের লোকজনই সম্মেলনস্থলে ঢুকে এ সব কর্মকা- করেছে। এজন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেয়ার পর সম্মেলন অনুষ্ঠিত হবে।

আট বছর পর জেলা কার্যালয়ে খালেদা জিয়ার ভাগিনার অনুসারীরা ॥ দীর্ঘ আট বছর পর জেলা বিএনপির কার্যালয়ে সমাবেশ করেছেন খালেদা জিয়ার ভাগিনা শাহরিয়ার আকতার হক ডনের অনুসারী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল আলম, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক হাসান আমিনুর রশিদ, যুগ্মসাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুন্না ও ছাত্রনেতা মহিউদ্দিন বকুলের নেতৃত্বাধীন নেতাকর্মীরা।

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

১৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: